সিনেমায় রবিঠাকুরের প্রেম !

প্রকাশঃ সেপ্টেম্বর ১৮, ২০১৬

বিডিমর্নিং ডেস্ক – 

বিশ্ব কবি রবিন্দ্রনাথ ঠাকুরের জীবনের একটি অংশ ছিল তার প্রেমিকা আর্জেন্টাইন লেখিকা। সেই প্রেমের কথা নিয়ে এবার বড়পর্দায় আসছে পরিচালক পাবলো সিজার। তিনি একটি সিনেমা তৈরি করছেন যা হবে একটি ইন্দো-আর্জেন্টাইন প্রোডাকশন।

ছবির নাম থিঙ্কিং অফ হিম। ছবিতে রবিঠাকুরের ভূমিকায় অভিনয় করতে চলেছেন কলকাতার ভিক্টর বন্দ্যোপাধ্যায়। এটি ঢাকাই বা টলিউড ছবি নয়।

ভিক্টোরিয়া ওকাম্পোর সঙ্গে বিশ্বকবির সম্পর্ক নিয়ে তৈরি হবে ছবিটি। ভিক্টর বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, ভিক্টোরিয়া ওকাম্পো ও রবীন্দ্রনাথ ঠাকুরের সম্পর্কের কথা প্রায় সবাই জানে। কিন্তু বিস্তারিত অনেকেরই অজানা। তাঁদের সেই রহস্যাবৃত সম্পর্ককেই তুলে ধরা হবে ছবিতে।

ভিক্টর জানিয়েছেন, হোর্হে লুইস বোর্গেস থেকে অ্যালবার্ট ক্যামাস ও অক্টাভিও পাজের মতো অনেক পদার্থবিদ, বিজ্ঞানী, দার্শনিকের সঙ্গে সম্পর্ক ছিল ভিক্টোরিয়ার। কিন্তু রবীন্দ্রনাথের মতো প্রেম ও শ্রদ্ধা তিনি কাউকে করেননি।

জানা যায়, গীতাঞ্জলীর ফরাসি অনুবাদ পড়ার পর থেকেই কবির প্রতি আকৃষ্ট হন ভিক্টোরিয়া। চিত্রকলার প্রতি রবীন্দ্রনাথের যে উৎসাহ ছিল, ভিক্টোরিয়ার সংস্পর্শে এসে তা বৃদ্ধি পায়। ছবিতে সে সব কথাই থাকবে।

Advertisement

কমেন্টস