গণস্বাস্থ্য সমাজভিত্তিক মেডিকেল কলেজের ওয়েবসাইট হ্যাক

প্রকাশঃ আগস্ট ৭, ২০১৮

ছবি: সংগৃহীত

ফায়জুন সিতু, গণ বিশ্ববিদ্যালয় প্রতিনিধি:

হ্যাকারদের কবলে পড়েছে সাভারের গণস্বাস্থ্য সমাজভিত্তিক মেডিকেল কলেজের (গমেক) অফিসিয়াল ওয়েবসাইট। হ্যাকাররা ওয়েবসাইট হ্যাক করার পর স্ক্রিনে ‘হ্যাকড বাই বাংলাদেশী স্টুডেন্টস’ লেখা ঝুলিয়ে দেয়। সেই সঙ্গে নিরাপদ সড়কের নয় দফা দাবির পাশাপাশি বিভিন্ন বক্তব্য রয়েছে।

ওই পেজে প্রধানমন্ত্রীর দৃষ্টি আর্কষন করে লেখা রয়েছে, আসসালামু আলাইকুম মাননীয় প্রধানমন্ত্রী we want justice, we want justice বলে আর কত চিৎকার করলে বিশাল অট্রালিকা ভেদ করে আমাদের দাবিগুলো আপনার কাছে পৌঁছাবে মাননীয় প্রধানমন্ত্রী? বলতে পারবেন যে আমাদের একটা দাবি অযৌক্তিক? আমরা বিনা কারনে আন্দোলন করতেছিনা ভাল করেই জানেন, তার পর ও এত নিরবতা আপনার। মাননীয় প্রধানমন্ত্রী আজ ২ আগস্ট, ৫ আগস্ট এর মধ্যে  justice না পেলে  justice আর চাইবো নাহ আদায় করে নেবো। যেমন করে সব শিক্ষার্থীরা মিলে সড়ক নিয়ন্ত্রণে নিয়ে নিয়েছে তেমন করে দাবি ও নিজেরাই আদায় করে নেবো, আশা করি হতাশ হবেন নাহ বিশ্বাস রাখুন আমারা পারবো। আপনি Btv তে বাতাবি লেবুর চাষ দেখেন।

মঙ্গলবার (৭ আগস্ট) হ্যাক হওয়ার বিষয়টি প্রথম নজরে আসে গণ বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির (গবিসাস)। তবে কখন সাইটটি হ্যাক হয়েছে এ ব্যাপারে কিছু জানা যায়নি। সাইটটিতে কলেজের গুরুত্বপূর্ণ তথ্য রয়েছে। ধারণা করা হচ্ছে সাইটটি ২ আগস্ট থেকে ৫ আগস্ট এর মধ্যে হ্যাক করা হয়েছে।  এ রিপোর্ট লেখা পর্যন্ত সাইটটি হ্যাক অবস্থায় ছিলো।

বিশ্ববিদ্যালয়ের ভিসি (ভারপ্রাপ্ত) ডাঃ লায়লা পারভিন বানু জানিয়েছেন, এবিষয়ে এখনও কিছু জানেন না তিনি।

কমেন্টস