‘এডুকেশন ওয়াচ’ সম্মাননা পেলো বশেমুরবিপ্রবি’র ছাত্র

প্রকাশঃ এপ্রিল ১৯, ২০১৮

ক্যাম্পাস প্রতিনিধিঃ

সাংবাদিকতায় অভূতপূর্ব অবদানের স্বীকৃতিস্বরূপ ‘এডুকেশন ওয়াচ’ সম্মাননা পেয়েছে বশেমুরবিপ্রবি’র ছাত্র ফয়সাল হাবিব সানি।

গত সোমবার ( ১৬ এপ্রিল) মিশাহবাগ জাতীয় জাদুঘরে অায়োজিত এক অনুষ্ঠানে তাঁকে এ সম্মাননা প্রদান করা হয়।

উল্লেখ্য, ক্যাম্পাস সাংবাদিকতায় অভূতপূর্ব অবদানের স্বীকৃতিস্বরূপ শিক্ষা-সংস্কৃতি সম্পর্কিত মাসিক পত্রিকা `এডুকেশন ওয়াচ’ ও জনপ্রিয় অনলাইন পত্রিকা এডুকেশন টোয়েন্টিফোর ডট নেট- এর যৌথ উদ্যোগে অায়োজিত এডুকেশন ওয়াচের ১০ম প্রতিষ্ঠাবার্ষিকীতে ফয়সাল হাবিব সানিকে ক্রেস্ট ও সার্টিফিকেট প্রদান করা হয়।

ফয়সাল হাবিব সানি বর্তমানে গোপালগঞ্জে প্রতিষ্ঠিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত স্নাতক (সম্মান) বাংলা বিভাগের তৃতীয় বর্ষের ছাত্র। জানা যায়,  সাংবাদিকতাতে পাশাপাশি   তিনি একজন প্রতিভাবান তরুণ কবি। এবারের অমর একুশে গ্রন্থমেলায় তার পাঁচটি বই প্রকাশিত হয়েছে।

এ বিষয়ে ফয়সাল হাবিব সানি’র অভিমত প্রকাশ করে বলেন, `অামি চেয়েছি কবিতা দিয়ে মানুষের হৃদয়ে নিজস্ব একটা স্থান করে নেওয়া। মানুষের ভালোবাসা অামায় বারবার অামার চলার পথে উৎসাহিত করেছে, উদ্বুদ্ধ করেছে। অার সাংবাদিকতা অামার কবিতায় ভালো কিছু করবার পথটাকে নিঃসন্দেহে অারও সুগম করে দিয়েছে। অদূর ভবিষ্যতেও অামি লেখালেখি ও সাবাদিকতা চালিয়ে যেতে চাই। মানুষের ভালোনাবাসায় যেন হোক অামার স্বপ্নের ও লক্ষ্যের পথে হাঁটবার প্রধান ও মোক্ষম পাথেয়।’

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য অধ্যাপক ড. মোঃ অাক্তারুজ্জামান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সিনেট সদস্য ও এনঅারবি গ্লোবাল ব্যাংক লিমিটেডের চেয়ারম্যান নিজাম চৌধুরী ও মিসেস শবনম শেহেনাজ চৌধুরী দীপা (ভাইস প্রেসিডেন্ট, ইভেন্স গ্রুপ)। এছাড়াও উপস্থিত ছিলেন শাহজাহান আলম শাজু (সদস্য সচিব, শিক্ষক কর্মচারী কল্যান ট্রাস্ট, শিক্ষা মন্ত্রণালয়), এডুকেশন ওয়াচের সম্পাদক মোঃ খলিলুর রহমান খলিল এবং এডুকেশন ওয়াচের নির্বাহী সম্পাদক সায়ফুল হক সিরাজী।

কমেন্টস