শিশু ও স্বাধীনতা দিবসে রাবি প্রশাসনের নানা কর্মসূচি

প্রকাশঃ মার্চ ১৪, ২০১৮

রাবি প্রতিনিধিঃ

বঙ্গবন্ধুর জন্মদিবস, জতীয় শিশু দিবস, গণহত্যা দিবস, স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে নানা কর্মসূচি গ্রহণের সিদ্ধান্ত নিয়েছে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) প্রশাসন।

আজ বুধবার বেলা সাড়ে ১০টায় ছাত্র উপদেষ্টা জান্নাতুল ফেরদৌস স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, ১৭মার্চ ২০১৮ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মদিন ও জাতীয় শিশুদিবসে সকাল পৌনে ৮টায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহামান হলের প্রতিকৃতিতে পুষ্পর্ঘ্য অর্পণ, সকাল ৮টায় সাবাস বাংলাদেশ চত্ত্বরে শোভাযাত্রা বের করা হবে। সকাল সাড়ে ৯টায় রাবি স্কুল প্রাঙ্গণে শিশু সমাবেশ, সাংস্কৃতিক অনুষ্ঠান ও চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন করা হবে। পরে বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী গ্রন্থ থেকে কুইজ প্রতিযোগিতার আয়োজন করা হবে। প্রধান অতিথি হিসেবে অনুষ্ঠানের উদ্বোধন করবেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহান।

২৫মার্চ রবিবার গণহত্যা দিবস উপলক্ষে সন্ধ্যা পৌনে ৭টায় শহীদ স্মৃতি সংগ্রশালার ব্যবস্থাপনায় বিশ্ববিদ্যালয় প্রশাসন ও শহীদ স্মৃতি সংগ্রহশালা শহীদ মিনারে পুষ্পার্ঘ্য অর্পণ করবেন এবং প্রদীপ প্রজ্জ্বলন করবেন।

২৬মার্চ সোমবার মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে রাত ১২টায় শহীদ স্মৃতি সংগ্রহশালার ব্যবস্থাপনায় রাবি প্রশাসন ও শহীদ স্মৃতি সংগ্রহশালা শহীদ মিনারে পুষ্পার্ঘ্য অর্পণ করবেন। সূর্যোদয়ের সাথে সাথে জাতীয় পতাকা উত্তোলন , সকাল সাড়ে ৬টায় প্রভাতফেরী ও শহীদ মিনারে পুষ্পার্ঘ্য অর্পণ, ৭টায় গণকবরে পুষ্পার্ঘ্য অর্পণ, ৮টায় কাজী নজরুল ইসলাম মিলনায়তনের পূর্ব চত্বরে আলোচনা, সাড়ে ৮টায় কেন্দ্রীয় ক্যাফেটেরিয়ায় আলোচনা সভা, পৌনে ৯টায় বিশ্ববিদ্যালয়ের শেখ রাসেল স্কুলের বিভিন্ন অনুগষ্ঠান, ৯টায় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষ্ঠান, সাড়ে ৯টায় সাবাস বাংলাদেশ মাঠে মার্চপাষ্ট, সাড়ে ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত খেলাধুলা, বিকেল সাড়ে ৫টায় রাজশাহী বিশ্বাবিদ্যালয়ের শহীদ পরিবার ও বীর মুক্তিযোদ্ধাদের সাথে শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠান ও সন্ধ্যা ৭টায় সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করবে।

উল্লেখ্য, ১৭ ও ২৬ মার্চ বঙ্গবন্ধুর জন্মদিবস ও জাতীয় শিশুদিবস এবং মহান স্বাধীনতাও জাতীয় দিবসে শহীদ স্মৃতি সংগ্রহশালা সকাল ৭টা থেকে বিকেল ৫টা পর্যন্ত দর্শকদের জন্য খোলা থাকবে। প্রতিটি অনুষ্ঠানে যোগদানের জন্য প্রয়োজনীয় বাসের ব্যবস্থা থাকবে।

কমেন্টস