দুই জাবি শিক্ষার্থীর হাফ ম্যারাথন জয়

প্রকাশঃ মার্চ ৩, ২০১৮

আল আমিন। জাবি প্রতিনিধিঃ

ঢাকা হাফ ম্যারথনে অংশ নিয়ে  জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের দুই শিক্ষার্থী কৃতিত্বের সাথে হাফ ম্যারাথনের পুরো পথ অতিক্রম করে দ্বিতীয় ও তৃতীয় স্থান অর্জন করেছে। গত শুক্রবার (২ মার্চ) ভোর ছয়টায় ঢাকার হাতিরঝিল এলাকায় এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

ম্যারাথনে অংশ নেয়া সফল এ দুই শিক্ষার্থী হলেন, বিশ্ববিদ্যালয়ের আইআইটি ৪৩ ব্যাচের শিক্ষার্থী মাহফুজ শাওণ ও জার্নালিজম এন্ড মিডিয়া স্টাডিজ বিভাগের ৪২ ব্যাচের শিক্ষার্থী ইসমাইল গাজী সৌরভ। প্রতিযোগীতায় শাওণ তৃতীয় ও সৌরভ চতুর্থ স্থান অর্জন করেন।

বিশ্ব দরবারে বাংলাদেশ ও রাজধানী ঢাকাকে নতুন করে তুলে ধরতে ও বাংলাদেশেরে ক্রীড়াঙ্গনে নতুনমাত্রা যোগ করার লক্ষ্যে ‘ থাউজেন্ড মাইলস এক্সপেডিশন বাংলাদেশ’ ও ‘ঢাকা রান লর্ডস’ এই ম্যারাথনের আয়োজন করে। এ সময় হাতিরঝিল এলাকা ছিল যানবাহনমুক্ত।

২১ দশমিক ৫ কিলোমিটার হাফ ম্যারাথন এবং ৭ কিলোমিটার মিনি ম্যারাথনে ৬২০ জন প্রতিযোগী অংশ নেন। এতে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় থেকে তিনজন শিক্ষার্থী অংশ নেন । ভোরে হাফ ম্যারাথন শুরুর ১৫ মিনিট পর শুরু হয় মিনি ম্যারাথন। ৬২০ জনের মধ্যে ৫০ জন বিদেশি নাগরিকও অংশ নেন।

পুলিশ কনকর্ড প্লাজা থেকে হাফ ম্যারাথন ও মিনি ম্যারাথনে অংশ নেন প্রতিযোগীরা। এখান থেকে ২১ দশমিক ১ কিলোমিটার দৌড়াতে পুরো হাতিরঝিল এলাকা তিনবার ঘুরতে হয়েছে সব প্রতিযোগীদের। হাফ ম্যারাথন তিনঘণ্টা সময় বেধে দেওয়া হয়।

অন্যদিকে মিনি ম্যারাথনের দূরত্ব ৭ কিলোমিটার প্রতিযোগীরাদের পুরো হাতিরঝিল এলাকা ঘুরতে হয়েছে। এই  প্রতিযোগীতায় মোট  ১ ঘণ্টা সময় বেধে দেওয়া হয়। প্রতিযোগীতায় হাফ ম্যারাথন ও মিনি ম্যারাথনে নারী ও পুরুষ ক্যাটাগরিতে পুরষ্কৃত করা হয়েছে।

কমেন্টস