রাজশাহী কলেজে স্টুডেন্ট কমিউনিটি পুলিশের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

প্রকাশঃ জানুয়ারি ১৪, ২০১৮

শফিক আজম, রাজশাহী কলেজ প্রতিনিধি:

‘পুলিশ জনগণ, জনগণই পুলিশ’ এই প্রতিপাদ্যকে ধারণ করে রাজশাহী কলেজে পালিত হয়েছে স্টুডেন্ট কমিউনিটি পুলিশিং-এর প্রথম প্রতিষ্ঠাবার্ষিকী।

আজ রবিবার সকাল ১০ টায় কলেজের অডিটোরিয়ামে এ কর্মসূচী অনুষ্ঠিত হয়।

রাজশাহী মেট্রোপলিটন পুলিশ এবং ষ্টুডেন্ট কমিউনিটি পুলিশিং এর উদ্যোগে আলোচনা সভা এবং বর্ণাঢ্য সাংস্কৃতিক অনুষ্ঠান হয়। এতে প্রধান অতিথি ছিলেন রাজশাহী মেট্রোপলিটন পুলিশের পুলিশ কমিশনার  মোঃ মাহাবুবুর রহমান(পিপিএম)।

ষ্টুডেন্ট কমিউনিটি পুলিশিং এর সভাপতি আব্দুল্লাহ আল নোমানের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন , রাজশাহী কলেজের অধ্যক্ষ প্রফেসর মহা. হবিবুর রহমান, ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক ড. সাম্যসাথী ভৌমিক প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে মাহাবুবুর রহমান (পিপিএম) বলেন, পুলিশের সঙ্গে শিক্ষার্থীদের  সম্পৃক্ত করে জনসচেতনতা সৃষ্টির মাধ্যমে অপরাধ নিয়ন্ত্রণে পারস্পরিক সহযোগিতা ও অংশীদারিত্বের ভিত্তিতে কাজ করা, ছাত্র সমাজে অপরাধ প্রবণতা হ্রাস করার উদ্দেশ্যেই কমিউনিটি পুলিশিং এর মূল লক্ষ্য।

সন্ত্রাস, মাদক, জঙ্গী এবং ইভটিজিং মুক্ত আলোকিত সমাজ বিনির্মাণে ছাত্র-পুলিশ এক কাতারে কাজ করার জন্য সকলের প্রতি দৃঢ় আহবান জানান রাজশাহী কলেজের অধ্যক্ষ  প্রফেসর মহা. হবিবুর রহমান।

উল্লেখ্য, গত বছরে ৩রা জানুয়ারী রাজশাহী মেট্রোপলিটন পুলিশের উদ্যোগে রাজশাহী মহানগরীতে সর্বপ্রথম রাজশাহী কলেজে স্টুডেন্ট কমিউনিটি পুলিশিং এর কার্যক্রম শুরু হয়। পরবর্তীতে পর্যায়ক্রমে আরও ৫টি শিক্ষা প্রতিষ্ঠানে এই কার্যক্রম চালু হয়। শিক্ষা প্রতিষ্ঠানগুলো হলো রাজশাহী বিশ্ববিদ্যালয়, রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, রাজশাহী সরকারী মহিলা কলেজ, রাজশাহী সরকারী সিটি কলেজ, বরেন্দ্র বিশ্ববিদ্যালয়।

এছাড়া রাজশাহী সরকারী কলেজের স্টুডেন্টদের নিয়ে পুলিশি সহায়তা বিষয়ক সেমিনার ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

 

কমেন্টস