Bootstrap Image Preview
ঢাকা, ১৯ বুধবার, সেপ্টেম্বার ২০১৮ | ৪ আশ্বিন ১৪২৫ | ঢাকা, ২৫ °সে

নবীন শিক্ষার্থীদের বরণ করে নিলেন রাজশাহী কলেজ

বিডিমর্নিং ডেস্ক
প্রকাশিত: ১৩ জানুয়ারী ২০১৮, ০৮:১৭ PM আপডেট: ১৩ জানুয়ারী ২০১৮, ০৮:১৭ PM

bdmorning Image Preview


শফিক আজম, রাজশাহী কলেজে প্রতিনিধি:

রাজশাহী কলেজে অনার্স প্রথম বর্ষের (২০১৭-২০১৮শিক্ষাবর্ষ) ছাত্র-ছাত্রীদের নবীন বরণ অনুষ্ঠিত হয়েছে। আজ শনিবার সকাল ১০ টায় কলা অনুষদের বাংলা, ইংরেজি, ইতিহাস, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি, দর্শন, আরবি ও ইসলামিক স্টাডিজ এবং সংস্কৃতি বিভাগে পৃথক অনুষ্ঠানের মধ্য দিয়ে নবাগত শিক্ষার্থীদের বরণ করে নেওয়া হয়।

প্রতিটি বিভাগের অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কলেজের অধ্যক্ষ প্রফেসর মহা. হবিবুর রহমান এবং বিশেষ অতিথি ছিলেন উপাধ্যক্ষ প্রফেসর আল-ফারুক চৌধুরী।

এ সময় প্রধান অতিথির বক্তব্যে কলেজের অধ্যক্ষ প্রফেসর মহা. হবিবুর রহমান বলেন, আমি গর্বিত এবং আনন্দিত যারা এই কলেজে বিভিন্ন বিভাগে ভর্তি হয়েছে। আমি মনে করি এখানে অধিকতর ও অনেক মেধাবি শিক্ষার্থীই ভর্তি হয়েছে।

নবীন শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি বলেন, একাডেমিক লেখা-পড়ার পাশাপাশি বিসিএস পরীক্ষার প্রস্তুতি নিতে। তাছাড়া মাদক সেবন থেকে নিজেকে বিরত রেখে মাদক মুক্ত সমাজ গড়ার আহ্বান জানান তিনি।

এ সময় নিজ নিজ বিভাগের এ অনুষ্ঠানে বিভাগের বিভাগীয় প্রধান ও শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন। ২০১৭-২০১৮ শিক্ষাবর্ষের নবাগত শিক্ষার্থীদের ফুল দিয়ে বরণ করেন কলেজ কর্তৃপক্ষ। অনুষ্ঠানে ৭টি বিভাগের প্রায় ১২’শ নবীন শিক্ষার্থী উপস্থিত ছিলো। এছাড়া নবীন বরণ অনুষ্ঠান শেষে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

Bootstrap Image Preview