বিদায় বিবিএ ৫৪তম ব্যাচ

প্রকাশঃ ডিসেম্বর ৭, ২০১৭

মামুনুর রশিদ, স্টামফোর্ড প্রতিনিধিঃ

অবশেষে যাদের বিদায়ের ঘন্টা বেজে গেল তারা শুধু নামে নয়, পড়া শোনার পাশাপাশি স্টামফোর্ড বিশ্ববিদ্যালয়ের সব ধরণের সহ শিক্ষা কার্যক্রমেও ছিলো এগিয়ে। বিবিএ বিভাগের এই ব্যাচ থেকে ছিল বিশ্ববিদ্যালয়ের জনপ্রিয় ক্লাব স্টামফোর্ড ডিবেট ফোরামের দুজন সহ-সভাপতি একজন যুগ্ম সাধারণ সম্পাদক পদে। এছাড়া দেশ জুড়ে আলোচিত সংগঠন “বন্ধুনীড়” প্রতিষ্ঠা করেছে বিবিএ ৫৪ ব্যাচের ১৫ জন শিক্ষার্থী।

পাশাপাশি তারা প্রতিষ্ঠা করেছে দেশের প্রথম বিশ্ববিদ্যালয় ভিত্তিক মাদক বিরোধী ফোরাম। এদের হাতে সফল হয়েছে বিভাগের দুর্দান্ত কিছু আয়োজন যার মধ্যে ছিল “স্ম্যাশেস এইচ আর অফ স্টামফোর্ড ইউনিভার্সিটি”, “সিন্ড্রেলা স্লিপারস বিজনেস কেইস কম্পিটিশন ২০১৭ “। তারা আর কেউ নয়, তারা ছিল বিবিএ ৫৪ ব্যাচের উদ্দোমি পরিশ্রমী এবং মেধাবী ছাত্র ছাত্রী বৃন্দ।

গত ৫ই নভেম্বর বিশ্ববিদ্যালয়ের সিদ্ধেশ্বরী ক্যাম্পাসের অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয় আবেগঘন এই বিদায় অনুষ্ঠানটি।

মুক্তিযুদ্ধ এবং সাম্প্রদায়িকতামুক্ত বাংলাদেশ নিয়ে একটি নাটক দিয়ে শুরু হয় মূল আয়োজন। এরপর মনিরুল ইসলাম ও মনিকার প্রাণবন্ত উপস্থাপনায় একে একে মঞ্চ আলোকিত করেন এবং শুভেচ্ছা জানান বিভাগের শিক্ষক একাউন্টিং শাখার প্রধান ইতিলায়লা কাজি, মো:নাজমুল হক, ফারিয়া কবির, এলিনা মাহবুবা শহীদ, খাদিজা রহমান, নাজনীন আলম, পাপড়ি সঞ্চিতারয়, মাহজাবিন ফেরদৌস, আবিদা সৈয়দা মল্লিকা, সামিনা হকসহ বিভাগের প্রায় সকল শিক্ষক।

এরপর শুরু হয় সাংস্কৃতিক অনুষ্ঠান। উপস্থাপনায় ছিলো নিত্য-নতুন ঢংয়ে অপ্সরী রমণী। এ সময় প্রথমেই বিভাগের শিক্ষার্থী অন্তরার নাচ, হাসানের নেতৃত্বে বেনজির আবরার, আসিফ নেওয়াজ, আলাউদ্দিন রুমেল, আতিক শাহরিয়ার এর নাচ, ‘গানের নামটিকা টুলির মোড়ে একটা হল রয়েছে’। একে একে মঞ্চে আসে ইংরেজি ৫৪ ব্যাচের বিদায়ী শিক্ষার্থী জিহাদ আমিনের মাইম, বিবিএ ৫৬তম ব্যাচের শিক্ষার্থী, জাতীয় ও আন্তর্জাতিক প্ল্যাটফর্মে নাচ করা কাজি রায়হানের শৈল্পিক নাচ। মূল যে আকর্ষনটি ছিলো লাঞ্চ ব্রেক ও নামাযের বিরতির পর তা হল “গানের দুপুর”।

এখানে ও ছিলো ব্যতিক্রম, একসাথে আটজন শিল্পী আর উপস্থাপক বসেন মঞ্চে, পুরো যেন টিভিলাইভ!!

এই অংশের উপস্থাপনায় ছিল ব্যাচের শিক্ষার্থী ও দেশের জনপ্রিয় ফিচার লেখক বেনজির আবরার। শিল্পী হিসেবে যারা ছিলেন তারা হলেন – মনিরুল ইসলাম, নাফিস আহমেদ, শিরিন সুমা, ইভা, অংকিতা, আতিক, হাসিব রাকিব, ওয়ালিউর রহমান ইভান। তারা সেই মেয়েটি, কফিহাউজ, তোরে পুতুলের মত করে সাজিয়ে এর কম বেশ কয়েকটি জনপ্রিয় গানের সাথে পারফর্ম করে ব্যান্ডের তালে তালে।

এর মাঝেই এসে উপস্থিত হন আয়োজনের প্রধান অতিথি, বিজনেস এডমিনিষ্ট্রেশন বিভাগের সিদ্ধেশ্বরী ক্যাম্পাস কো-অর্ডিনেটর, এসোসিয়েট প্রফেসর নাঈম জালাল উদ্দিন আহমেদ।

তিনি তার বক্তব্যে বলেন,” আমার ক্যাম্পাসের সবচেয়ে ক্লিন ব্যাচ বিবিএ ৫৪, তোমরা প্রত্যেকে স্টামফোর্ডের ব্র্যান্ড এম্বাসেডর। নিজেদের প্রতি খেয়াল রেখো।”

সন্ধ্যা নামতে রং উৎসবে আর সাদা টি শার্টে শুভ বার্তা লেখায় ব্যস্ত হয়ে পড়ে বিদায়ী ছাত্র ছাত্রীরা। তখন দিনে করা আনন্দ নেমে আসে কান্নায় এক হয়ে।

কমেন্টস