বাকৃবিতে ফুড ইঞ্জিনিয়ারিং বিভাগের ১৫ বছর পূর্তি উদযাপিত

প্রকাশঃ অক্টোবর ১৩, ২০১৭

রাকিবুল হাসান, বাকৃবি প্রতিনিধিঃ 

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) বি.এসসি ইন ফুডইঞ্জিনিয়ারিং বিভাগের ১৫ বছর পূর্তি উপলক্ষে ২ দিনব্যাপী  বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

তারই অংশ হিসেবে শুক্রবার সকাল ১১ টার দিকে ফুড ইঞ্জিনিয়ারিং ক্লাবের আয়োজনে এক বর্ণাঢ্য র‌্যালিটি বের করা হয়। র‌্যালিটি বিশ্ববিদ্যালয়ের কৃষি প্রকৌশল ও কারিগরী অনুষদ থেকে শুরু হয়ে বিশ্ববিদ্যালয়ের প্রধান প্রধান সড়ক অতিক্রম করে জয়নুল আবেদিন মিলনায়তনে এসে শেষ হয়। র‌্যালিটির উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. জসিমউদ্দিন খান।

এ সময় র‌্যালিতে ফুড ইঞ্জিনিয়ারিং ক্লাবের সভাপতি অধ্যাপক ড. মো. বোরহান উদ্দিন, ফুড টেকনোলজি ও গ্রামীণ শিল্প বিভাগের বিভাগীয় প্রধান সহযোগী অধ্যাপক ড. মো. কামরুজ্জামান,  অধ্যাপক ড. মো. আব্দুল আলীম, অধ্যাপক ড.মো. মোহাম্মদ গোলজারুল আজিজ সহ অন্যান্য শিক্ষকবৃন্দ, ক্লাবের সাধারন সম্পাদক রুহুল আমিন ও ফুড ইঞ্জিনিয়ারিয়ের প্রায় দুইশতাধিক শিক্ষার্থী  উপস্থিত ছিলেন।

র‌্যালি শেষে জয়নুল আবেদিন মিলনায়তনে প্রাক্তন গ্রাজুয়েট এবং অধ্যায়নরত শিক্ষার্থীরা তাদের শিক্ষা জীবনের স্মৃতিচারণ করেন। এ উপলক্ষ্যে  শুক্রবার সন্ধ্যা ৭ টায় একটি মনৌজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। আর শনিবার আলোচনা সভা ও  কনসার্টের আয়োজন করা হয়েছে।

উল্লেখ্য, ২০০২ সাল থেকে বাকৃবির কৃষি প্রকৌশল ও করিগরী অনুষদ এই বি.এসসি ফুড ইঞ্জিনিয়ারিং ডিগ্রি প্রদান শুরু করে। এছাড়াও ফুড টেকনোলজি ও গ্রামীণ শিল্প বিভাগ খেকে স্নাতকোত্তর ডিগ্রিও প্রদান করা হয়।

কমেন্টস