জাবি ছাত্রের ঝুলন্ত লাশ উদ্ধার

প্রকাশঃ অক্টোবর ১৩, ২০১৭

আল আমীন, রাসেল ইউসুফ, শেখ রাসেল, জাবি প্রতিনিধিঃ

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ছাত্র মোহাম্মদ আদনানের ঝুলন্ত লাশ উদ্ধার। আদনান জাবি কাউন্টিং এন্ড ইনফরমেটিক্স বিভাগের ৪১ তম আবর্তনের ছাত্র ছিল। তার গ্রামের বাড়ি মানিকগঞ্জে।

বৃহস্পতিবার রাত আনুমানিক ১০টা ০৫ মিনিটে মীর মশাররফ হোসেন হলের বি ব্লকের ৪৫০ নাম্বার রুম থেকে ফ্যানের সাথে ঝুলন্ত অবস্থায় তার লাশ উদ্ধার করা হয়। তবে আদনানের আত্মহত্যার যথাযথ কোন কারণ জানা যায় নি।

প্রত্যক্ষদর্শীরা জানান, ৪৩ তম আবর্তনের একাউন্টিং বিভাগের শিক্ষার্থী জুনায়েদ আনুমানিক রাত ৯ টা ৪০ এর  দিকে আদনানের  রুমের সামনে যায়। ডাকাডাকির এক পর্যায়ে কোনো সাড়া শব্দ না পেয়ে জুনায়েদ দরজার পাশের জানালা দিয়ে ভেতরে ফ্যানের সাথে দড়িতে ঝুলন্ত অবস্থায় আদনানকে দেখতে পায়। এই দৃশ্য দেখে জুনায়েদ চিৎকার দিলে আশেপাশের রুমের সবাই ছুটে এসে  দরজা ভাঙ্গার চেষ্টা করে ব্যর্থ হয়। পরে দরজার পাশের জানালা ভেঙ্গে ভেতর থেকে ছিটকিনি খুলে আনুমানিক ১০টা ০৫ মিনিটের দিকে আদনানকে উদ্ধার করে বিশ্ববিদ্যালয়ের কর্তব্যরত চিকিৎসক অমিতাভ দাস তাকে সাভার এনাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়ার পরামর্শ দেন। তাকে মেডিকেলে নেওয়া হলে সেখানকার কর্তব্যরত চিকিৎসক ডা. আনোয়ারুল কাদির নাজিম আদনানকে মৃত ঘোষণা করেন। সেখান থেকে আদনানের লাশ ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টারে আনা হয়েছে।

এ ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক তপন কুমার সাহা মুঠোফোনে জানান, আমি এখন ক্যাম্পাসের বাইরে অবস্থান করছি। আদনানের পরিবারের সাথে যোগাযোগ করার চেষ্টা চালিয়ে যাচ্ছি। কি কারণে আদনান আত্মহত্যা করেছে সে বিষয়ে খোঁজ নেয়া হচ্ছে।

আদনানের মৃত্যুতে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. ফারজানা ইসলাম গভীর শোক ও দু:খ প্রকাশ করেছেন।

কমেন্টস