শাবিতে পলিটিক্যাল স্টাডিজ বিভাগের নবীনবরণ অনুষ্ঠিত

প্রকাশঃ অক্টোবর ১১, ২০১৭

আরাফ আহমদ, শাবি প্রতিনিধি-

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পলিটিক্যাল স্টাডিজ (পিএসএস) বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের নবীনবরণ অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (১১ অক্টোবর) সন্ধ্যায় বিভাগের ১১তম ব্যাচের উদ্যোগে বিভাগের শিক্ষার্থী মিথিলা পিউ এবং ফুয়াদ আদনান শিহাবের সঞ্চালনায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে এ নবীনবরণ অনুষ্ঠিত হয়।

বিভাগীয় প্রধান অধ্যাপক ড. এসএম হাসান জাকিরুল ইসলাম এর সভাপতিত্বে এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শাবিপ্রবির উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রক্টর জহির উদ্দিন আহমেদ।

প্রধান অতিথির বক্তব্যে অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ বলেন, ‘পলিটিক্যাল স্টাডিজ বিভাগ বিশ্ববিদ্যালয়ে অল্প সময়ে খুব ভালো একটি অবস্থান করে নিয়েছে। এই বিশ্ববিদ্যালয় তুলনামূলকভাবে নতুন হওয়া সত্তেও শিক্ষা ও গবেষণায় এগিয়ে যাচ্ছে।’

নবীন শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি বলেন, ‘অনেক প্রতিযোগিতা করে বিশ্ববিদ্যালয়ে ভর্তি হতে হয়, তোমরা মেধাবী হওয়ার কারণেই বিশ্ববিদ্যালয়ে ভর্তি হতে পেরেছো। তোমাদেরকে ভালোভাবে পড়াশোনা করতে হবে। আর আমাদের বিশ্ববিদ্যালয়ে পড়ালেখার পাশাপাশি অনেক সাংস্কৃতিক কর্মকান্ড হয়। তোমরা সে সকল কাজে যুক্ত থাকবে।’

অনুষ্ঠান শেষে কেন্দ্রীয় মিলনায়তনে সাংস্কৃতিক সন্ধ্যার আয়োজন করা হয়।

Advertisement

কমেন্টস