কুমিল্লা অনলাইন প্রফেশনাল মিটআপ ২০১৭ অনুষ্ঠিত

প্রকাশঃ সেপ্টেম্বর ১৪, ২০১৭

মেহেদী হাসান , টেইকনো প্রতিনিধিঃ

অনলাইন প্রফেশনও ফিল্যান্সিং একটি  আত্মনির্ভর পেশা। এটা একদিকে যেমন আর্থিকভাবে একজনকে সাবলম্বী করে তুলে তেমনি তাকে প্রযুক্তিগত দিক থেকে এগিয়ে নিয়ে যায়। বাংলাদেশে অনলাইন প্রফেশন ও ফিল্যান্সিং এর পথচলা বেশীদিন না হলেও ইতিমধ্যে এটি বেশ জনপ্রিয় হয়ে উঠেছে। বিশেষ করে তরুণ সমাজের কাছে দিনদিন এটি বেশ জনপ্রিয় হয়ে উঠছে। এই ধারাবাহিকতায় বৃহত্তর কুমিল্লাতে ও দিনদিন জনপ্রিয় হয়ে উঠছে অনলাইন প্রফেশনও ফিল্যান্সিং। তৈরী হচ্ছে প্রচুর পরিমাণে ফিল্যান্সার। বৃহত্তর কুমিল্লার এইসব অনলাইন প্রফেশনাল ও ফ্রিল্যান্সারদের এক বিশাল মিটআপ প্রোগ্রামের আয়োজন করা হয়েছে।

গত শনিবার দিনব্যাপী কুমিল্লা নগরীর নজরুল ইনিস্টিটিউটে অনুষ্ঠিত হয়।অনলাইনে যারা ফ্রিল্যান্সিং বা আউটসোর্সিংয়ে কাজ করছে বা করার চেষ্টা করছে তাদেরকে নিয়ে এই ইভেন্টের আয়োজন করা হয়। উক্ত অনুষ্ঠানে বাংলাদেশের শীর্ষস্থানীয় অনলাইন পেশাজীবীরা উপস্থিত ছিলেন।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন-শরিফ মোহাম্মদ শাহজাহান, মোবারক হোসেন, আবুল কাশেম, রাসেল আহমেদ, আব্দুল্লাহ আবু তাহের,নাহিদ হাসান, আব্দুল আওয়াল, ফয়সাল মোস্তফা, আজগর বকুল, সাজ্জাত হোসেন অলি, মোশারফ রুবেল, আরিফ হোসেন, মিজানুর রহমান মিজান, মাসুদুর রশিদ, লিংকন ইসলাম, নাজিব রাফি। এছাড়াও অনুষ্ঠানে জুম শেপারের সিইও এবং ফাউন্ডার কাওসার আহমেদ এবং অনলাইন মার্কেট প্লেস আপওয়ার্কের মার্কেটিং রিসার্চ কনসালটেন্ট সাইদুর মামুন খান ও উপস্থিত ছিলেন। 

পারস্পরিক অভিজ্ঞতা শেয়ার, পারস্পরিক পরিচিত বাড়ানো, নতুন কিছু জানা, সফল যারা তাদের সাথে নতুনদের একটা সেতুবন্ধন তৈরি করা এবং পারস্পরিক আইডিয়া শেয়ারিং-নেটওয়ার্কিং এবং মোটিভেশনের জন্য এ প্রোগ্রামের আয়োজন। এই পর্যন্ত জেলা পর্যায়ে আয়োজিত অনলাইন প্রফেশনালদের সকল মিটআপের মধ্যে এটাই বৃহত্তম। বৃহত্তর কুমিল্লার অনলাইন কমিউনিটিকে আরও সক্রিয় করতে এবং  অন্যান্য জেলা পর্যায়ের অনলাইন কমিউনিটিগুলো যেন এ ধরণের উদ্যোগ গ্রহণ করে সেদিকে নজর দিতেই এমন আয়োজন বলে জানান কুমিল্লা অনলাইন পেশাজীবীদের একজন এবং ইভেন্টের উদ্যোক্তা মোঃ মাসুম বিল্লাহ ভূইয়া।

অনুষ্ঠান আয়োজককারী  হিসেবে ছিলেন জায়ান্ট মার্কেটার্স এবং কুমিল্লা অনলাইন প্রফেশনাল এসোসিয়েশন (কোপা) পক্ষ থেকে এবং কুমিল্লা অনলাইন পেশাজীবীদের একজন মোঃ মাসুম বিল্লাহ ভুঞা। মোবারক হোসেনের সঞ্চালনায় ১৬০ জনের উপস্থিতিতে বৃহত্তর কুমিল্লা অনলাইন প্রফেশনাল মিটআপ ২০১৭ সুন্দর এবং সুষ্ঠ ভাবে সম্পূর্ণ  হয়েছে।   

কমেন্টস