দেশে কোন আন্তর্জাতিক জঙ্গি নেই :স্বরাষ্ট্রমন্ত্রী

প্রকাশঃ আগস্ট ১৩, ২০১৭

রাহুল এম ইউসুফ, জাবি প্রতিনিধিঃ

এদেশে আন্তর্জাতিক জঙ্গি-আইএস, আল কায়েদা নেই। ঘাপটি মেরে থাকা দেশীয় জঙ্গিদেরকেই একটি মহল উদ্দেশ্য প্রণোদিত ভাবে আইএস, আল কায়েদা বলে প্রচার করে বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

 রবিবার জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের জহির রায়হান মিলনায়তনে শাখা ছাত্রলীগ কর্তৃক আয়োজিত জাতীয় শোক দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, বিএনপি সরকারের আমলে সৃষ্টি হওয়া জঙ্গিরাই বর্তমান আইএস এর রূপ ধারণ করেছে। কিন্তু বর্তমান প্রশাসনের শক্ত অবস্থানের ফলে এসব ষড়যন্ত্রকারীদের নির্মূল করতে সরকার সক্ষম হয়েছে।

তিনি আরো বলেন, কোন ষড়যন্ত্রই দেশের উন্নতিকে বাধাগ্রস্থ করতে পারবে না। দেশকে আর পিছিয়ে রাখা যাবে না। প্রধনমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বেই বাংলাদেশকে একটি মধ্যম আয়ের দেশে পরিণত করা হবে।

বিশেষ অতিথির বক্তব্যে আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীম বলেন, আগামী বছর ডিসেম্বরের নির্বাচন প্রাধানমন্ত্রী শেখ হাসিনার অধীনেই অনুষ্ঠিত হবে। সেই নির্বাচনে আওয়ামীলীগ বিজয়ী হয়ে শেখ হাসিনা টানা তৃতীয় বারের মতো (হ্যাটট্রিক) প্রধানমন্ত্রী হয়ে  বিশ্ব ইতিহাস গড়বেন। 

এসময় তিনি বিরোধীদলীয় নেতা বেগম খালেদা জিয়াকে সমালোচনা করে বলেন, বেগম জিয়া সরকার পরিচালনায়ও ব্যার্থ ছিলেন বিরোধীদলের ভূমিকায়ও তিনি ব্যার্থ। সরকারে থেকে তিনি দেশকে দুর্নীতির রাজ্য বানিয়েছিলেন। আর বিরোধী দলে থেকে ঈদের পর আন্দোলনের ব্যার্থ ডাক দেন। কিয়ামত পর্যন্ত তার এ আন্দোলন সফল হবে না। 

মা ছেলে মিলে বিদেশে গিয়ে ষড়যন্ত্র করে ক্ষমতায় আসা যাবে না। জনগণের ইচ্ছা ছাড়া বিদেশীদের দালালি করে বাংলাদেশে ক্ষমতায় আসা যায় না বলেও তিনি মন্তব্য করেন।

জাবি শাখা ছাত্রলীগের সভাপতি জুয়েল রানার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আবু সুফিয়ান চঞ্চলের সঞ্চলনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্যে রাখেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম, বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদ মাহফুজুল হক হায়দার চৌধুরী রোটন, বর্তমান সভাপতি সাইফুর রহমান সোহাগ, সাধারণ সম্পাদক এসএম জাকির হোসেন।

প্রো-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. আবুল হোসেন, প্রো-উপাচার্য (প্রশাসন) ড. আমির হোসেন, ট্রেজারার অধ্যাপক মনজুরুল হকসহ বিশ্ববিদ্যালয়ের শিক্ষাক-শিক্ষার্থী ও শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা এ সময় উপস্থিত ছিলেন।  

কমেন্টস