রাবি শিক্ষক সমিতির নির্বাচনে সভাপতি নজরুল, সম্পাদক রুহুল

প্রকাশঃ এপ্রিল ২০, ২০১৭

আকরাম হোসাইন-

রাজশাহী বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি কার্যকরী সংসদ নির্বাচন-২০১৭ তে নিরঙ্কুশ বিজয় অর্জন করেছে মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক সমাজ (হলুদ প্যানেল)। 

বৃহস্পতিবার বিকাল সাড়ে পাঁচটায় বিশ্ববিদ্যালয়ের জুবেরী ভবনে ভোট গগণা শেষে ফলাফল ঘোষনা করেন নির্বাচন কমিশনার ও পপুলেশন সায়েন্স বিভাগের অধ্যাপক দিলীপ কুমার মন্ডল। তিনি জানান, সকাল ৮টা থেকে দুপুর ২টা পর্যন্ত জুবেরী ভবনে ভোটগ্রহণ হয়। শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহণ হয়েছে। এতে বিশ্ববিদ্যালয়ের মোট ৯৭৪জন শিক্ষক ভোট প্রদাণ করেন।

১৫ সদস্য বিশিষ্ট এ কার্যনির্বাহী কমিটির সবকটি পদেই বিজয়ী হয়েছে প্রগতিশীল শিক্ষক সমাজের প্রতিনিধি। রসায়ন বিভাগের সভাপতি অধ্যাপক ড. মো. নজরুল ইসলাম ৫৩৯ ভোট পেয়ে সভাপতি এবং রাষ্ট্রবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. মো. রুহুল আমিন ৫৫৪ ভোট পেয়ে সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন।

তাদের নিকটতম প্রতিদ্বন্দ্বী জাতীয়তাবাদ ও ইসলামী মূল্যবোধে বিশ্বাসী শিক্ষক গ্রুপ (সাদা প্যানেল) থেকে সভাপতি পদে পরিসংখ্যান বিভাগের অধ্যাপক ড. মো. ছায়েদুর রহমান পেয়েছেন ৩৯৪ ভোট এবং সাধারণ সম্পাদক পদে ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের অধ্যাপক ড. এ.এন.এম. জাহাঙ্গীর কবীর পেয়েছেন ৩৬৮ ভোট।

কার্যনির্বাহী পদে বিজয়ী অন্যান্যরা হলেন সহ-সভাপতি পদে আইবিএস-এর পরিচালক অধ্যাপক ড. স্বরোচিষ সরকার, কোষাধ্যক্ষ পদে পপুলেশন সায়েন্স বিভাগের অধ্যাপক ড. মো. আব্দুল গণি, যুগ্ম সাধারণ সম্পাদক পদে নৃবিজ্ঞান বিভাগের ড. মো. ফারুক শাহ।

আর ১০টি সদস্য পদে বিজয়ীরা হলেন মার্কেটিং বিভাগের অধ্যাপক ড. সনজীব কুমার সাহা, চিত্রকলা, প্রাচ্যকলা ও ছাপচিত্র বিভাগের মমতাজ পারভীন মাধবী, আইন বিভাগের ড. রফিকুল ইসলাম, ম্যাটেরিয়াল সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের জেসমীন সুলতানা, মনোবিজ্ঞান বিভাগের নূরে আলম সিদ্দিকী, ইনফরমেশন এন্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগের আশরাফুল ইসলাম, দর্শন বিভাগের জাহিদুল ইসলাম, ইসলামিক স্টাডিজ বিভাগের আবুল বাশার মোহাম্মদ সারোয়ার আলম, ক্রপ সায়েন্স এন্ড টেকনোলজি বিভাগের ড. খাইরুল ইসলাম এবং গণিত বিভাগের অধ্যাপক ড. লুৎফর রহমান।

কমেন্টস