ইবিতে নগরায়ন হচ্ছে পার্শ্ববর্তী এলাকা

প্রকাশঃ মে ১৮, ২০১৭

মু’তাসিম বিল্লাহ, ইবি প্রতিনিধি-

ইসলামী বিশ্ববিদ্যালয়ের ২৩৪ তম সিন্ডিকেট সভা অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠিত সভায় ক্যাম্পাস নগরায়নকল্পে প্রধান ফটক সংলগ্ন এলাকায় ৯৯টি দোকান নির্মাল করার সিদ্ধান্ত গৃহীত হয়েছে বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এস এম আব্দুল লতিফ।

বুধবার দুপুর ১২টায় বিশ্ববিদ্যালয় উপাচার্যের বাংলোতে এ সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক ড. হারুন উর রশিদ আসকারী। সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. মো: শাহিনুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মোঃ সেলিম তোহা, অধ্যাপক ড. আবুল আহসান চৌধুরী, অধ্যাপক ড. এস এম মোস্তফা কামাল, অধ্যাপক ড. শামসুল আলম ও সহকারী অধ্যাপক আলতাফ হোসেন রাসেল প্রমুখ।

সিন্ডিকেট সভায় ক্যাম্পাসের সময় পরিবর্তন করে ৮টা থেকে ২টার পরিবর্তে ৯টা থেকে সাড়ে ৪টা করা হয়েছে। একই সাথে বৃহস্পতি ও শুক্রবার ছুটির সিদ্ধান্ত গৃহীত হয়েছে। সিদ্ধান্তটি ঈদুল ফিতরের পর থেকে কার্যকর হবে বলে জানা গেছে। এছাড়া বিশ্ববিদ্যালয়ের আগামী শিক্ষাবর্ষ থেকে সকল বিভাগে সেমিস্টার পদ্ধতি চালু, পিএইচডি নীতিমালা, ই-টেন্ডার, অগ্রণী ব্যাংক থেকে ১০০ কোটি টাকা ঋণ প্রহণ, ক্যাম্পাসের প্রধান ফটকের দুই পাশে ৯৯টি দোকান নির্মাণ করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। একইসাথে সিন্ডিকেট সভায় ৭টি পিএইচডি ডিগ্রি এবং ৯টি এমফিল ডিগ্রীর অনুমোদন দেওয়া হয়েছে।

সার্বিক বিষয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. রাশিদ আসকারী বলেন, ‘শিক্ষার্থীদের পঠন-পাঠন ও গবেষণার জন্য বিশ্ববিদ্যালয়ের প্রচলিত অর্ডিনেন্সে ব্যাপক পরিবর্তন করা হয়েছে। এরই মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার মান আন্তর্জাতিক পর্যায়ে উন্নীত হবে বলে আশা করছি। এছাড়া ক্যাম্পাস পার্শ্ববর্তী এলাকা নগরায়নের সিদ্ধান্তও নেয়া হয়েছে। প্রাথমিক পর্যায়ে ক্যাম্পাসের সামনে একটি উন্নতমানের মার্কেট নির্মাণের সিদ্ধান্ত নেয়া হয়েছে।’

কমেন্টস