পোড়াহাটির ‘জঙ্গি’ আস্তানায় চলছে সিটিটিসি’র অভিযান: আগ্নেয়াস্ত্র, বোমসহ ৩টি সুইসাইডাল ভেস্ট উদ্ধার

প্রকাশঃ এপ্রিল ২১, ২০১৭

বিডিমর্নিং ডেস্ক-

ঝিনাইদহ সদর উপজেলার পোড়াহাটি ইউনিয়নের পোড়াহাটি গ্রামের ঠনঠনিপাড়ায় ‘জঙ্গি আস্তানা’ সন্দেহে একটি বাড়ি ঘিরে রেখে চলছে কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিটের সদস্যদের জঙ্গিবিরোধী অভিযান। অভিযানের সময় ওই বাড়ি থেকে তিনটি সুইসাইডাল ভেস্ট, একটি প্রেসার কুকার বোম, একটি আগ্নেয়াস্ত্র উদ্ধার করা হয়েছে।

 সিটিটিসির বোম্ব ডিসপোজাল ইউনিটের অতিরিক্ত উপকমিশনার রহমত উল্লাহ চৌধুরী জানান, শুক্রবার বিকাল পৌনে ৬টা থেকে ‘জঙ্গি আস্তানা’ সন্দেহে ঘিরে রাখা বাড়িতে অভিযান শুরু হয়।

তিনি আরো জানান, ‘বাড়িতে দু’টি কক্ষ রয়েছে। একটি কক্ষ তালাবদ্ধ। খোলার চেষ্টা চলছে। অন্য কক্ষ থেকে তিনটি সুইসাইডাল ভেস্ট, একটি প্রেসার কুকার বোম, একটি আগ্নেয়াস্ত্র উদ্ধার করা হয়েছে।’

কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিটের উপ-কমিশনার মহিবুল ইসলাম খান বলেন, ওই বাড়িতে আব্দুল্লাহ নামে এক ব্যক্তি তার স্ত্রী নিয়ে থাকতো। সে নও মুসলিম। অভিযানকালে তাকে পাওয়া যায়নি।এই আস্তানায় শীর্ষ ‘জঙ্গি’ নেতাদের যাতায়াত ছিল।

ঝিনাইদহের পুলিশ সুপার (এসপি) আজবাহার আলী শেখ জানান, ‘সদর থানা থেকে সাত কিলোমিটার পূর্বে পুরাহাটি ইউনিয়নের একটি টিনসেড বাড়িতে সিটিটিসির সদস্যরা অভিযান শুরু করেন। ওই বাড়িতে মোট দু’টি কক্ষ রয়েছে। তবে ভেতরে কাউকে পাওয়া যায়নি। আব্দুল্লাহ নামে এক ব্যক্তি তার স্ত্রীকে নিয়ে ওই বাড়িতে থাকতো। আজ কেউ ওই বাড়িতে নেই। ভেতরে কোনও মানুষের সাড়া পাওয়া যাচ্ছে না। বাড়ির মালিক কোথায় আছেন, তা এখনও জানা যায়নি। বাড়িটি একেবারে অজপাড়া গাঁয়ে। এটি সেমিপাকা।’ অভিযান শেষ হলে জানা যাবে ভেতরে কি আছে বলেও জানান তিনি।

তিনি আরো জানান, ‘কক্ষগুলোর ভেতরে গোলাবারুদ বা বিস্ফোরক থাকতে পারে। ঢাকা থেকে কাউন্টার টেরোরিজম ইউনিটের সদস্যরা খবর পেয়ে এসেছেন। আমরা তাদের সহযোগিত করছি।’

কমেন্টস