Bootstrap Image Preview
ঢাকা, ১৮ মঙ্গলবার, সেপ্টেম্বার ২০১৮ | ৩ আশ্বিন ১৪২৫ | ঢাকা, ২৫ °সে

এবার ‘পার্কিং কই’ দিয়ে ৫-৩০ টাকায় মিলবে গাড়ি পার্কিং!

বিডিমর্নিং ডেস্ক
প্রকাশিত: ০৮ জুলাই ২০১৮, ০৩:০২ PM আপডেট: ০৮ জুলাই ২০১৮, ০৩:০২ PM

bdmorning Image Preview


বিডিমর্নিং ডেস্ক-

রাজধানী ঢাকার যানজট নিত্যদিনের ঘটনা।এই সমস্যা সমাধানে ঢাকায় ইতিমধ্যে অনেকগুলো যাত্রী সেবামূলক অ্যাপ জনপ্রিয় হয়েছে। উবার, পাঠাও, বাসা-বাড়ির মালামাল পরিবহনের জন্য রযেছে ট্রাক লাগবেই অ্যাপ। এসব দিয়ে সহজেই পাওয়া যাচ্ছে কাঙ্ক্ষিত সেবা।

এবার সেই ধারাবাহিকতায় ঢাকায় গাড়ি পাকিং সমস্যা মোকাবেলায় এসেছে ‘পার্কিং কই’ নামের অ্যাপ। এটি দিয়ে খুব সহজেই খুঁজে পাওয়া যাবে গাড়ি পাকিংয়ের জন্য নিকটের কোন জায়গা খালি আছে।

এই অ্যাপের সঙ্গে সংশ্লিষ্টরা বলছেন, ঢাকা শহরে একটি বড় সমস্যা যানজট। জনসংখ্যা যত বাড়ছে এই যানজট ততই তীব্র হচ্ছে। যার ৩০ শতাংশ হচ্ছে অবৈধ পার্কিংয়ের কারণে। পার্কিং কই এই সমস্যা থেকে আপনাকে মুক্তি দেবে। চলতি বছরেই এই অ্যাপ চালু হয়েছে।

পার্কিং কইয়ের প্রধান নির্বাহী রাফাত রহমান জানান, পার্কিং কই গাড়ি নিরাপদ জায়গায় পার্ক করার জন্য জায়গা খুঁজে দেবে। এর মাধ্যমে আপনি সহজেই কম খরচে প্রাইভেট পার্কিং রেন্ট নিতে পারেন। একইসঙ্গে বাসার খালি জায়গা, গার্ডেন বা গ্যারেজ বা বাড়ির খালি পারকিং স্পেস ভাড়া দিয়ে সহজেই মাসে ১৫ থেকে ২০ হাজার টাকা আয় করতে পারবেন।

গুগলের প্লে স্টোর থেকে এই অ্যাপ ডাউনলোড করে ইনস্টল দেয়া যাবে। এরপর আপনি তা ব্যবহার করতে পারবেন।

পার্কিং কইয়ে ম্যাপের মাধ্যমে আপনি কাঙ্ক্ষিত পার্কিং এর জায়গায় যেতে পারবেন গুগলের ডিরেকশন অনুযায়ী।

অ্যাপটির সাহায্যে লোকেশন ও ঘণ্টা অনুযায়ী ৫ থেকে ৩০ টাকায় পার্কিং ভাড়া পাওয়া যাবে। এ পর্যন্ত অ্যাপটি দিয়ে ১৫০০-এর বেশি পার্কিং সফলভাবে সম্পন্ন হয়েছে।

অ্যাপটি এরইমধ্যে ৫ হাজারের বেশি মানুষ ইনস্টল দিয়েছেন। প্রতিদিন অ্যাপটির ব্যবহারকারী এখন ২৫০ থেকে ৩০০ জন বলে জানিয়েছেন প্রতিষ্ঠানটির জনসংযোগ কর্মকর্তা মোহায়মিনুল ইসলাম।

Bootstrap Image Preview