টাঙ্গাইলে মওলানা ভাসানীর ৪১তম মৃত্যুবার্ষিকী পালন

প্রকাশঃ নভেম্বর ১৭, ২০১৭

 

টাঙ্গাইল প্রতিনিধি :

১৭ নভেম্বর শুক্রবার ছিল মজলুম জননেতা মওলানা আব্দুল হামিদ খান ভাসানীর ৪১তম মৃত্যুবার্ষিকী। এ উপলক্ষে টাঙ্গাইলের সন্তোষে ঢল নামে মানুষের। সকালে মওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ভিসি প্রফেসর ড. আলাউদ্দিন মাওলানা আব্দুল হামিদ খান ভাসানীর মাজারে পুস্পস্তবক অর্পন করেন। পরে ভাসানীর পরিবারের পক্ষ থেকে ফুলের শ্রদ্ধা জানানো হয়।

এ ছাড়া অন্যান্য কর্মসূচির মধ্যে ছিল কোরআনখানী, দোয়া ও মিলাদ মাহফিল, কাঙালীভোজ, আলোচনা সভা ইত্যাদি। এ ছাড়াও সন্তোষে আলোকচিত্র, প্রদর্শনী দোয়া মাহফিল ও দুস্থদের মাঝে খাবার বিতরন, কোরআন তেলাওয়াতসহ নানা কর্মসুচি পালন করা হয়।

বিএনপির পক্ষ থেকে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ কেন্দ্রিয় নেতারা ভাসানীর মাজারে পুস্পস্তবক অর্পন করেন। এ সময় তিনি বলেন, আগামীতে সহায়ক সরকারের অধীনে একটি নিরপেক্ষ নির্বাচন চাই। এমন একটি নির্বাচন চাই যেখানে সকল রাজনৈতিক দলের সমান অধিকার থাকবে। তিনি অভিযোগ করে বলেন, আগামী নির্বাচনে বেগম খালেদা জিয়াকে এমনকি বিএনপি নেতৃবৃন্দকে দুরে রেখে নির্বাচনের ষড়যন্ত্র করা হচ্ছে।

এ সময় বিএনপির সহসভাপতি শামসুজ্জামামান দুদু, যুবদলের সাধারন সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকু ও জেলা বিএনপির সভাপতি কৃষিবিদ শামছুল আলম তোফাসহ কেন্দ্রিয় ও জেলার নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

মাজার জিয়ারত শেষে কৃষক শ্রমিক জনতালীগের সভাপতি বঙ্গবীর আব্দুল কাদের সিদ্দিকী বলেন, মওলানা ভাসানীর মত মানুষকে আমাদের দেশে আজ যে সন্মান পাওয়ার কথা তার কিছুই তিনি পাননা। রাজনৈতিক আবহাওয়া লোহার খাচায় বন্দি থাকলে অশুভ তৎপরতার সম্ভাবনা বেশী থাকে বলেও মন্তব্য করেন তিনি।

এছাড়াও আওয়ামী লীগ, বিএনপি ও কৃষক শ্রমিক জনতা লীগ ন্যাশনাল পিপলস পার্টি এনপিপি কেন্দ্রীয় কমিটি, মাওলানা ভাসানী জন কল্যাণ পরিষদসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক ও শিক্ষা প্রতিষ্ঠানের পক্ষ থেকে ভাসানীর মাজারে পুষ্পস্তবক অপর্ন করা হয়।

কমেন্টস