ঘুষ দিতে গিয়ে জেলে গেল ভর্তিচ্ছুর অভিভাবক

প্রকাশঃ ডিসেম্বর ১৭, ২০১৭

বশির আলমামুন, চট্টগ্রাম প্রতিনিধি:

ছেলেকে পছন্দের স্কুলে ভর্তি করানোর জন্য চট্টগ্রামের জেলা প্রশাসককে ঘুষ দিতে গিয়ে জেলে গেলেন এক অভিভাবক। রোববার দুপুরে জেলা প্রশাসকের কক্ষ থেকে মো. শামসুল হক (৪৫) নামে ওই ব্যক্তিকে আটক করা হয়। আটক শামসুল নগরীর পাঁচলাইশ থানা এলাকার মিন্নত আলীর ছেলে।

জেলা প্রশাসক মো. জিল্লুর রহমান চৌধুরী বলেন, ছেলেকে স্কুলে ভর্তির সুযোগ করিয়ে দেওয়ার তদবির নিয়ে আসেন শামসুল হক। এ সময় তিনি একটি খাম আমার দিকে এগিয়ে দেন। খামটি খুলে দেখি সেখানে নগদ ৩০ হাজার টাকা। খামটি দিয়ে ছেলেকে ভর্তির সুযোগ করিয়ে দেওয়ার অনুরোধ করেন তিনি।

পরে ঘুষ দেওয়ার অপরাধে তাকে আটক করে পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে জানিয়ে তিনি বলেন, এ বিষয়ে থানায় মামলার প্রস্তুতি চলছে।

সংশ্লিষ্ট সূত্র জানায়, শামসুল হক জেলা প্রশাসকের সঙ্গে দেখা করবেন বলে দুপুরে তার কক্ষে প্রবেশ করেন। সেখানে আসন্ন ভর্তি পরীক্ষায় পঞ্চম শ্রেণিতে ছেলেকে ভর্তির সুযোগ করিয়ে দেওয়ার অনুরোধ জানান তিনি।

জেলা প্রশাসনের স্টাফ অফিসার রমিজ আলম বলেন, টাকা কেন জানতে চাইলে শামসুল জেলা প্রশাসককে বলেন- ‘আপনার জন্যে এনেছি’। যদিও পরবর্তীতে এ জন্য ভুল স্বীকার করেছেন তিনি।নগর পুলিশের কোতয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জসিম উদ্দিন বলেন, ঘুষ দেওয়ার সময় হাতেনাতে আটক ওই ব্যক্তিকে হাজতে পাঠানো হয়।

কমেন্টস