৪০ দিন পর ঘর থেকে বের হলেন চসিক’র মেয়র

প্রকাশঃ অক্টোবর ১২, ২০১৭

বিডিমর্নিং ডেস্ক-

চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন নিজের ঘরে পা পিছলে কোমর ভাঙার ৪০ দিন পর বুধবার প্রথম ঘর থেকে বের হলেন। এসময় তিনি কালুরঘাট সেতু পর্যন্ত সড়কের সংস্কারকাজ পরিদর্শন করেন।

সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেন, ‘চট্টগ্রামকে পরিকল্পিতভাবে গড়ে তুলতে নগরবাসীর যে অধিকার তা নিশ্চিত করতে যে পদক্ষেপ ও প্রকল্প গ্রহণ প্রয়োজন আমি দায়িত্ব নেওয়ার পর তা করেছি। এরই মধ্যে বেশ কয়েকটি প্রকল্প মন্ত্রণালয়ে পাঠিয়েছি, অনুমোদনও হয়েছে। আরো বেশ কয়েকটি প্রকল্প অনুমোদনের পর্যায়ে রয়েছে। আমাদের আর্থিক সীমাবদ্ধতা আছে। এ কারণে পরিকল্পিত নগর হিসেবে গড়ে তুলতে পারছি না। সরকারের সহযোগিতা নিয়ে আমাদের তা করতেই হবে।’

সিটি মেয়র আরো বলেন, ‘হোল্ডিং ট্যাক্স দাতাদের মধ্যে অসচ্ছল, দরিদ্র, কর প্রদানে সামর্থ্য নেই এমন ব্যক্তিদের গৃহকর সম্পূর্ণভাবে মওকুফ করা হবে। এ ছাড়া গৃহকর আপিলের সময় আরো এক মাস বৃদ্ধি করা হয়েছে। এ সময়ের মধ্যে নগরবাসীকে আপিল করে হোল্ডিং ট্যাক্স সহনীয় করার সুযোগ গ্রহণের আহ্বান জানান তিনি।’

সিটি মেয়রের সঙ্গে ছিলেন স্থানীয় সংসদ সদস্য জাসদ একাংশের কার্যকরী সভাপতি মাঈনুদ্দিন খান বাদল।

সংসদ সদস্য মাঈনুদ্দিন খান বাদল জানান, ‘বহদ্দারহাট থেকে কালুরঘাট সড়কের এতদিন মা-বাপ ছিল না। এখন রাস্তার বাবাকে খুঁজে পেয়েছি। মেয়র সড়ক দিয়ে শেষ সীমানা পর্যন্ত এসেছেন। সিটি করপোরেশন কথা রেখেছে।’ তবে বৃষ্টি ও জোয়ারের পানির কারণে সড়কের এ হাল হয়েছে বলে জানান তিনি।

সড়কটির বেহাল দশার কারণে দীর্ঘদিন ধরে স্থানীয় লোকজন আন্দোলন করে আসছিলেন। সড়কের একটি অংশে ওয়াসার পাইপলাইন স্থাপনের কারণে বন্ধ রাখা হয়েছে। বছরের পর বছর পাইপলাইন স্থাপন নিয়ে বিভিন্ন সময় আন্দোলনে নামে এলাকাবাসী। আর সড়কের আরেকটি অংশের অবস্থা আরো করুণ।

Advertisement

কমেন্টস