নোয়াখালীতে বিএনপি’র মিছিলে পুলিশের গুলিতে ২০ জন আহত, গ্রেফতার ১০

প্রকাশঃ অক্টোবর ১১, ২০১৭

এ.এস.এম.নাসিম, নোয়াখালী প্রতিনিধি-

নোয়াখালীতে বিএনপি’র মিছিলে পুলিশের গুলি করে ২ জনকে গুলিবিদ্ধ ও ২০ জনকে আহত এবং ১০ জনকে গ্রেফতার করেছে। বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়না জারির প্রতিবাদে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে নোয়াখালী জেলা বিএনপি সকালে মাইজদী শহরে মিছিল বের করলে পুলিশ গুলি করে ছত্রভঙ্গ করে দেয়। পরে বিএনপির নেতা-কর্মীরা মাইজদী-সোনাপুর সড়কের স্থানীয় রশিদ কলোনী এলাকায় সড়ক অবরোধ করার চেষ্টা করে।

এ সময় পুলিশকে লক্ষ্য করে ইট পাটকেল নিক্ষেপ করে এবং পুলিশের ২টি গাড়িসহ কয়েকটি গাড়ি ভাঙচুর করে বিএনপির নেতা-কর্মীরা।পরিস্থিতি নিয়ন্ত্রতে আনতে বেশ কয়েক রাউন্ড শর্ট গানের গুলি ছুঁড়ে এবং বিএনপির কেন্দ্রীয় নেতা মাহবুব আলমগীর আলো, ভিপি জসিমসহ ১০ নেতা-কর্মীকে আটক করে পুলিশ। সংঘর্ষে ২ জন গুলিবিদ্ধসহ আহত হয়েছে কমপক্ষে বিএনপির ২০ নেতাকর্মী।

সুধারাম মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জানান,বিএনপি নেতা-কর্মীরা ঐএলাকায় গাড়ী ভাঙচুর ও সড়ক অবরোধ করার চেষ্টা করে।এ সময় পুলিশ আইন-শৃঙ্খলা রক্ষায় প্রথমে মিছিলকারীদের সরে যাওয়ার অনুরোধ করে পরে পুলিশকে লক্ষ্য করে মিছিল থেকে এলোপাতাড়ী ইট পাটকেল নিক্ষেপ করে,পুলিশ তখন আত্মরক্ষায় ও যানমালের নিরাপত্তায় পরিস্থিতি নিয়ন্ত্রতে আনতে বেশ কয়েক রাউন্ড শর্ট গানের গুলি ছুঁড়ে।

এদিকে বিএনপির নেতা মাহবুব আলমগীর আলো, ভিপি জসিমসহ ১০ নেতা-কর্মীকে আটকের নিন্দা জানায় জেলা বিএনপি সহ বিভিন্ন অংগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।তাৎক্ষণিকভাবে প্রতিবাদ মিছিল বের করে আটক নেতাকর্মীদের মুক্তির দাবি জানায় জেলা আইনজীবী ফোরাম।

এ ব্যাপারে  জানতে চাইলে জেলা কৃষকদলের আহ্বায়ক এডভোকেট রবিউল হাসান পলাশ জানান, পুলিশ সম্পূর্ণ অন্যায়ভাবে আমাদের ১০ নেতাকর্মীকে আটক করেছে। পুলিশের গুলিতে আমাদের ২০ জনের অধিক নেতাকর্মী আহত হয়েছে।আমরা এর তীব্র নিন্দা জানাই ও অবিলম্বে আটক নেতাকর্মীদের মুক্তির দাবি জানাই।

Advertisement

কমেন্টস