বান্দরবানে বিশ্ব টেলিযোগাযোগ ও তথ্যসংঘ দিবস পালিত

প্রকাশঃ মে ১৭, ২০১৮

বান্দরবান প্রতিনিধি:

বান্দরবানে বিশ্ব টেলি যোগাযোগ ও তথ্য সংঘ দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে বৃহস্পতিবার সকালে  জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে এক সেমিনার ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট মুফিদুল আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মো: আসলাম হোসেন। অন্যান্যদের মধ্যে  অতিরিক্ত পুলিশ সুপার মো:কামরুজ্জামান, বিটিসিএল বিভাগের উপ সহকারী প্রকেীশলী মো: হারুনুর রশিদ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে অতিথিরা বলেন, ২০২১ সালে আমাদের দেশ হবে ডিজিটাল বাংলাদেশ।

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের এই লক্ষ্যকে সামনে রেখে সাশ্রয়ী সর্বজনীন ও নির্ভরযোগ্য টেলিযোগা এবং ডাক সেবা নিশ্চিতকরনের জন্য এ খাতের সম্ভাবনাকে কাজে লাগিয়ে টেলিযোগযোগ অবকাঠামো সুবিধা দেশব্যাপী বিস্তৃতির মাধ্যমে দেশের প্রতিভাবান তরুন ও আগ্রহী উদ্যোক্তাদের সর্বোতভাবে সহযোগিতা করনে বাস্তব সম্মত পদক্ষেপ গ্রহন করেছে ডাক ও টেলিযোগাযোগ বিভাগ।

এ বিভাগের বিভিন্নমূখী কর্মতৎপরতার ফলে তৈরী হচ্ছে উদ্যোক্তা, বাড়ছে  কর্মসংস্থান, ঘটছে টেলিযোগাযোগ খাতের বিকাশ বৃদ্ধি, পাচ্ছে রপ্তানি আয়। তাই সবাই আশা করছে বাংলাদেশ অতি দ্রুত উন্নত মানের দেশে পরিনত হবে।

অনুষ্ঠান শেষে ডিজিটাল বাংলাদেশ বির্নিমানে টেলিকমিউনিকেশন সার্ভিসের ভূমিকা বিষয়ে রচনা প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরণ করা হয়।

কমেন্টস