পটুয়াখালীতে সড়ক নিরাপত্তা ও গণসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে আলোচনা সভা

প্রকাশঃ মে ১৬, ২০১৮

পটুয়াখালী প্রতিনিধিঃ

সাবধানে চালাবো গাড়ি, নিরাপদে ফিরবো বাড়ি-এই প্রতিপাদ্যকে নিয়ে পটুয়াখালীতে সড়ক নিরাপত্তা ও গণসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

আজ বুধবার সকাল ১০টার দিকে পটুয়াখালী জেলা প্রশাসকের কার্যালয়ে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সভায় উপস্থিত ছিলেন জেলা প্রশাসক (ভারপ্রাপ্ত) হেমায়েত উদ্দিন, পটুয়াখালী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব কাজী আলমগীর হোসেন, পটুয়াখালী সদর উপজেলা নির্বাহী অফিসার সাবেকুন নাহার, বিআরটিএ বরিশাল বিভাগ উপ-পরিচালক (ইঞ্জিনিয়ার) মহসিন হোসেন, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট নুরুল হাফিজ, পটুয়াখালী প্রেসক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক জালাল আহম্মেদ প্রমুখ।

সভায় প্রধান অতিথি জেলা প্রশাসক (ভারপ্রাপ্ত) হেমায়েত উদ্দিন বিভিন্ন পরিবহনের চালকদেরকে উদ্দেশ্য করে বলেন, আপনারা প্রতিযোগিতা করে, নেশা করে, ঘুমের ঘোরে এবং গাড়ি চালানো অবস্থায় মোবাইল ফোনে কথা বলবেন না।

আলহাজ্ব কাজী আলমগীর হোসেন বলেন, বিআরটিএ ইচ্ছা করলে রাস্তায় ফিটনেস বিহিন গাড়ি, বেপরোয়া গতিতে গাড়ি চালানো, অতিরিক্ত যাত্রী ও মালামাল বোঝাইকরে গাড়ি চালানো ও অদক্ষ ড্রাইভার দিয়ে গাড়ী চালানো সম্পুর্ণ বন্ধ করে দিতে পারে।

উপজেলা নির্বাহী সাবেকুন নাহার বলেন, বাংলাদেশে দুর্ঘটনাজনিত মৃত্যুর হার উত্তরোত্তর বৃদ্ধি পাচ্ছে। আমাদের দেশে প্রতি বছর তিন হাজারের মত সড়ক দুর্ঘটনা ঘটে। এতে প্রাণহানি ও আহত হয়ে পঙ্গুত্ববরণ করছে শতশত মানুষ। তাই সড়ক দুর্ঘটনা থেকে মুক্তি পেতে হলে সকল পরিবহনের মালিক , চালক ও পথচারি সচেতন হলে ক্রমাগত সড়ক দুর্ঘটনা কমে আসবে।

প্রেসক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক জালাল আহম্মেদ বলেন, আগে রাস্তা ছিলো কাচাঁ ড্রাইভার ছিলো পাকা, এখন রাস্তা হয়েছে পাকা, ড্রাইভার আছে কাঁচা। সড়ক দুর্ঘটনায় তিতুমীর কলেজের ছাত্র রাজিবের মত হাজারো পরিবার বিকলাঙ্গ হয়ে পড়ে।

কমেন্টস