লক্ষ্মীপুরে ঝড় ক্ষতি অর্ধকােটি টাকা, আহত ১৪

প্রকাশঃ মে ১৬, ২০১৮

লক্ষ্মীপুর প্রতিনিধিঃ

লক্ষ্মীপুরের ভবানীগঞ্জ ইউনিয়নের চরমনসা গ্রামে ঝড়ে লণ্ডভণ্ড হয়েছ ঘরবাড়ী। উপুড় হয়ে পড়ছে গাছপালা ও ব্যাপক ক্ষতি হয়েছে ফসলের। এসময় শিশুসহ ১৪জন আহত হওয়ার সংবাদ পাওয়া গেছে। ঘটনাটি ঘটেছে শনিবার সন্ধ্যায়। 

স্থানীয় আলাউদ্দিন ও মিজান জানায়, ঝড়ে প্রায় ৩০/৪০টি ঘর ক্ষতিগ্রস্থ হয়েছে এবং ৭ টি ঘর সম্পূর্ণ রুপ বিধস্ত হয়েছে। এতে প্রায় ১০ লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে। কৃষক মিটু মিয়া ও হেলাল হােসেন জানান, ঝড় ক্ষেতের সয়াবিন, বাদাম, মরিচ ও ইরি ধানের ব্যাপক ক্ষতি হয়েছে। উপড়ে পড়েছে প্রায় ৩শতাধিক গাছপালা।

ঝড়ের তান্ডবে শিশু আজগর (৭), লিটন (১০), মরিয়ম (৬), জান্নাত (১৩), রনি (৫), সায়মন (৯), সুমি (১১), জাহাঙ্গীর (১০), আকবর আলী (৫৫), আইয়ুননেছা (৪৫), সালমা বেগম (৬০), শিল্পী রানী (৭০), মজিবর (৮০), কাঞ্চন মিয়া (৬৫) আহত হয়েছে বলে জানা যায়। আহতদর স্থানীয় ভাবে চিকিৎসা দেওয়া হয়েছে।

ইউপি সদস্য মুজতুবা আহম্মেদ তুহিন জানান, গত ৩০ বছরেও এধরনের ঝড় এলাকায় হয়নি। ঝড়ে চরমনসা গ্রামটি যেন লন্ডভন্ড হয়ে গেছে। এত সব মিলিয়ে প্রায় অর্ধ কােটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। তিনি বলেন, সরকারি অনুদানর জন্য ক্ষয়ক্ষতির পরিমান নিরুপণ করা হচ্ছে।

কমেন্টস