মহেশপুরে সমাবেশের খাবার খেয়ে অর্ধ-শতাধিক অসুস্থ

প্রকাশঃ মে ১৬, ২০১৮

মহেশপুর (ঝিনাইদহ) প্রতিনিধিঃ

ঝিনাইদহের মহেশপুরে আওয়ামী লীগের সাবেক সংসদ সদস্য পারভীন তালুকদার মায়ার কর্মী সমাবেশ অংশ নিয়ে দুপুরের খাবার খাওয়ার পর শতাধিক নেতাকর্মী অসুস্থ হয়েছে বলে জানা গেছে।  

গতকাল মঙ্গলবার রাত ৯টার পর থেকে তারা অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হতে থাকে। এর মধ্যে মহেশপুর হাসপাতালেই চিকিৎসা নিয়েছে প্রায় ৪০ জন।

এ বিষয়ে মহেশপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে অসুস্থ পৌরসভার ৬ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আব্দুস সত্তার জানান, মঙ্গলবার আওয়ামী লীগের সাবেক সংরক্ষিত আসনের সংসদ সদস্য পারভীন তালুকদার মায়া বঙ্গবন্ধু সার্টেলাইট উৎক্ষেপন ও বঙ্গবন্ধু স্বদেশ প্রত্যাবর্তন উপলক্ষে আনন্দর‌্যালী ও আলোচনা সভার জন্য কর্মী সমাবেশের আয়োজন করে। সেই অনুষ্ঠানে কয়েক হাজার নেতাকর্মী উপস্থিত ছিলেন। সকলকে বিকালে বিরিয়ানি খাওয়ানো হয়। এর মধ্যে ঐ খাবার খেয়ে রাত ৯ টার পর প্রায় অর্ধ-শতাধিক নেতাকর্মী অসুস্থ হয়ে পড়ে। তিনি নিজেও অসুস্থ হয়ে পড়েন।

মহেশপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য কর্মকর্তা ডা: নাসির উদ্দিন জানান, রাত ৯ টার পর থেকে পেটে ব্যথা, বমি ও পাতলা পায়খানা সংক্রান্ত অর্ধ শতাধিক রোগীকে চিকিৎসা দেওয়া হয়। রোগীদের বরাত দিয়ে তিনি বলেন, তারা দুপুরে বিরিয়ানী খেয়েছিলো।

সাবেক সংসদ সদস্য পারভীন তালুকদার মায়া জানান, তিনি মঙ্গলবার মহেশপুরে সমাবেশ করেছেন। সেখানে উপস্থিত নেতাকর্মীদের দুপুরের খাবার দেওয়া হয়। শুনেছি রাতে বেশ কয়েকজন অসুস্থ হয়ে পড়েছে। তিনি বলেন, গতকাল প্রচন্ড গরম পড়েছে। তেল- ঘি যুক্ত খাবার খেয়ে অথবা গ্যাস্টিকের সমস্যায় এই সব নেতাকর্মী অসুস্থ হতে পারে।

কমেন্টস