ত্রিশালকে বাল্য বিবাহ মুক্ত ঘোষণা

প্রকাশঃ মে ১৬, ২০১৮

নাজমুস সাকিব, ত্রিশাল (ময়মনসিংহ) প্রতিনিধিঃ

ময়মনসিংহের ত্রিশালের বাল্যবিয়ে ও যৌন হয়রানি প্রতিরোধ ইতিমধ্যেই ব্রিগেডের ১শ’ ৮৬ জন কর্মীরা ৬৮টি বাল্যবিয়ে বন্ধ করছে।

আজ বুধবার সকালে ব্রিগেড কর্মীদের ব্যাপক সফলতায় স্থানীয় নজরুল একাডেমী মাঠে  আনুষ্ঠানিকভাবে বাল্যবিয়ে মুক্ত ঘোষণা করেন ময়মনসিংহ বিভাগীয় কমিশনার জি এম সালেহ উদ্দিন।

ত্রিশাল উপজেলা প্রশাসন আয়োজিত বাল্যবিয়ে মুক্ত ঘোষণা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব ড. মো. মোজাম্মেল হক খান।

বিভাগীয় কমিশনার জি এম সালেহ উদ্দিনের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিবের সহধর্মীনী রাজিয়া সুলতানা, ময়মনসিংহ রেঞ্জের ডিআইজি নিবাস চন্দ্র মাঝি, জেলা প্রশাসক ড. সুভাষ চন্দ্র বিশ্বাস, পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম (বিপিএম বার, পিপিএম) উপজেলা পরিষদের চেয়ারম্যান জয়নাল আবেদিন, জামালপুরের অতিরিক্ত জেলা প্রশাসক লোকমান হোসেন।

অনুষ্ঠান পরিচালনা করেন, বাল্যবিয়ে ও যৌন হয়রানি প্রতিরোধ ব্রিগেডের উদ্ভাবক ইউএনও আবু জাফর রিপন। বাল্যবিয়ে ও যৌন হয়রানি প্রতিরোধ ব্রিগেডের পক্ষ থেকে বক্তব্য রাখেন ব্রিগেড লিডার মাহবুবা আলম তৃপ্তি। এসময় ময়মনসিংহ জেলার সকল উপজেলা নির্বাহী কর্মকর্তা, কাজী, শিক্ষক ও ১৮টি ব্রিগেড টিমের ১শ’ ৮৬ জন কর্মীরা উপস্থিত ছিলেন।

বাল্যবিয়ে ও যৌন হয়রানি প্রতিরোধ ব্রিগেডের প্রশংসা করে অনুষ্ঠানে বক্তারা বলেন, বাল্যবিয়ে একটি সামাজিক ব্যাধি। এই ব্যাধিমুক্ত সমাজ গঠনে তৃণমূলের প্রতিটি পরিবারকে এগিয়ে আসতে হবে। সেই সঙ্গে অভিভাবক, শিক্ষক, শিক্ষার্থী, জনপ্রতিনিধিদের সচেতনতা বৃদ্ধির পাশাপাশি বাল্যবিয়ে মুক্ত সমাজ গঠনে সবাইকে প্রতিশ্রুতিবদ্ধ হওয়ার আহ্বান জানান।

কমেন্টস