ভোলায় অবৈধ টোল আদায়ের দায়ে আটক ৩

প্রকাশঃ এপ্রিল ১৬, ২০১৮

ভোলা প্রতিনিধিঃ

ভোলা-লক্ষ্মীপুর রুটের ইলিশা ফেরি ও লঞ্চঘাট দখল করে যাত্রীদের কাছ থেকে অবৈধভাবে টোল আদায় করার সময় ৩ জনকে আটক করে বিভিন্ন মেয়াদে সাজা দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

আজ সোমবার সকাল ১১টায় আটকের পাশাপাশি দখলদারদের কাছ থেকে রাষ্ট্রায়ত্ব প্রতিষ্ঠান বিআইডব্লিউটিএ’র ফেরি ও লঞ্চঘাট উদ্ধার করা হয়। সাজাপ্রাপ্তরা হলেন- মো. ইউছুফ (৩৮), মো. রহিম (২১) ও তছির পাটোয়ারী।

লক্ষ্মীপুরের আলমগীর হোসেন ও ভোলার ইলিশার ফারুক বেপারী বিআইডব্লিউটিএ’র স্টাফদের মারধর ও উৎখাত করে ঘাটগুলো দখল করে যাত্রীদের কাছ থেকে টোল আদায় করে আসছিল। এমন অভিযোগের ভিত্তিতে ভ্রম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট আবদুল মান্নানের নেতৃত্বে অভিযান চালিয়ে তিন জনকে আটক করা হয়।

পরে তাদেরকে বিভিন্ন মেয়াদে সাজা দেওয়া হয়। এ সময় তাদের কাছ থেকে নিজেদের তৈরী করা রসিদ বই জব্দ করে ভ্রাম্যমাণ আদালত।

বরিশাল বিভাগীয় বিআইডব্লিউটিএ’র সহকারী পরিচালক মো. কামরুজ্জামান জানান, গত ১৮ বছর ধরে ইলিশা লক্ষ্মীপুর লঞ্চঘাটটি বিআইডব্লিউটিএ’র ইজারায় চলছিল। গত ১ মাস আগে কিছু দখলদার আমাদের ইজারাদারদের উঠিয়ে অবৈধভাবে টোল আদায় করছিল। সোমবার ভ্রাম্যমাণ আদালতের অভিযানের মাধ্যমে সেই ঘাট উদ্ধার করে আমাদের ইজারাদারদের বুঝিয়ে দেয়া হয়েছে। এছাড়া সেখান থেকে দখলদারদের তিন সদস্যকে আটক করে বিভিন্ন মেয়াদে সাজা দেন।

কমেন্টস