খালেদা জিয়াকে ইউনাইটেড হাসপাতালে চিকিৎসার দাবি বিএনপির

প্রকাশঃ এপ্রিল ১৬, ২০১৮

আসাদুল্লা লায়ন।।

দলের চেয়ারপারসন খালেদা জিয়ার ইচ্ছানুযায়ী তাকে ব্যক্তিগত চিকিৎসকের তত্ত্বাবধানে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে চিকিৎসার দাবি জানিয়েছে বিএনপি।

সোমবার নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কাযালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে দলের সিনিয়র যুগ্ম মহাসচিব এ্যডভোকেট রুহুল কবির রিজভী তার অসুস্থতার কথা জানান।

এসময় তিনি বলেন , দেশনেত্রী বেগম খালেদা জিয়া দীর্ঘদিন ধরে হাঁটু ও পায়ের সমস্যায় ভুগছেন। হাত-পা ও কোমরের ব্যথা আরও বেড়েছে।

নির্জন, পরিত্যক্ত ও স্যাঁতসেতে অস্বাস্থ্যকর পরিবেশে তাঁকে রাখা হয়েছে বলে অভিযোগ করে তিনি আরো বলেন, তাঁকে (খালেদা জিয়া) দেওয়া বিছানা বালিশ অর্থপেডিকের একজন রোগীর জন্য অনুপযোগী। সরকারী মেডিকেল বোর্ড এর চিকিৎসকরাও অর্থপেডিক বেড দেয়ার সুপারিশ করলেও এখনও তাঁকে সেই বেড দেয়া হয়নি। জরুরী ভিত্তিতে তাঁর এমআরআইসহ উন্নত চিকিৎসার দরকার।

রিজভী আরো অভিযোগ করেন, বারবার বলার পরেও কারাকর্তৃপক্ষ বিষয়টিকে উপেক্ষা করছে। ক্ষমতাসীনদের দাপটে কারাকর্তৃপক্ষ তাদের মুঠোবন্দী। ফ্যাসিবাদের রোগ-লক্ষন কারাকর্তৃপক্ষের মধ্যে তীব্র আকার ধারণ করেছে।

অবস্থা দেখে মনেহচ্ছে -হচ্ছে-সরকার দেশনেত্রীকে এক অবনতিশীল স্বাস্থ্যঝুঁকির মধ্যে ফেলে রাখার জন্যই কারাকর্তৃপক্ষকে নির্দেশ দিয়েছে।

রিজভী বলেন, দেশের গণতন্ত্র পূণ:রুদ্ধার আন্দোলনের নেত্রীর সুচিকিৎসা নিয়ে কারাকর্তৃপক্ষের টালবাহানা অত্যন্ত রহস্যজনক। সরকারের নির্দেশেই কারাকর্তৃপক্ষ বেগম জিয়ার প্রতি নিষ্ঠুর আচরন করছে।

কমেন্টস