দ্বিতীয় কার্যদিবসেও সূচকের নেতিবাচক প্রবণতায় চলছে লেনদেন

প্রকাশঃ এপ্রিল ১৬, ২০১৮

রায়হান শোভন।।

দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসে  সূচকের নেতিবাচক প্রবণতায় চলছে লেনদেন।

সপ্তাহের প্রথম কার্যদিবসে গতকাল একই সময় ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৪ পয়েন্ট কমে অবস্থান করছিলো ৫৮০৮ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ১ পয়েন্ট বেড়ে অবস্থান করছিলো ১৩৫৪ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ০.৪২ পয়েন্ট বেড়ে অবস্থান করছিলো ২১৮৭ পয়েন্টে। ওই সময় টাকার অংকে লেনদেন হয়েছে ১৭১ কোটি ৬০ লাখ ৮৪ হাজার টাকা।

আজ শুরুতে উত্থান থাকলেও একটু পর সেল প্রেসারে টানা নামতে থাকে সূচক। সোমবার লেনদেন শুরুর প্রথম দেড় ঘন্টায় সূচকের পাশাপাশি কমেছে বেশিরভাগ কোম্পানির শেয়ার দর। তবে টাকার অংকে লেনদেন আগের দিনের তুলনায় কিছুটা বেড়েছে।

আজ ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ২২ পয়েন্ট কমে অবস্থান করছে ৫৭৫১ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৩ পয়েন্ট কমে অবস্থান করছে ১৩৪৭ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২১৬৩ পয়েন্টে।

এ সময় লেনদেন হওয়া ৩০৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১০৪টির, দর কমেছে ১৫৫টির এবং দর অপরিবর্তীত রয়েছে ৪৯টির। এ সময় টাকার অংকে লেনদেন হয়েছে ১৮৩ কোটি ৭২ লাখ টাকা।

কমেন্টস