ঝাঁকুনিতে চলন্ত অটোবাইকে সন্তান প্রসব করলেন মা!

প্রকাশঃ এপ্রিল ২, ২০১৮

বিডিমর্নিং ডেস্ক-

গাইবান্ধার সাদুল্যাপুরে চিকিৎসা শেষে বাড়ি ফেরার পথে তীব্র ঝাঁকুনিতে চলন্ত অটোবাইকে একটি কন্যাসন্তান প্রসব করেছেন লাইজু (২৫) নামে এক গৃহবধূ।

রবিবার উপজেলার নলডাঙ্গা পুরাতন টেম্পু স্ট্যান্ডসংলগ্ন রাস্তায় এ ঘটনা ঘটে। লাইজু বেগম নলডাঙ্গা ইউনিয়নের প্রতাপ গ্রামের আনিছুর মিয়ার স্ত্রী। নবজাতক ও প্রসূতি সুস্থ আছে বলে তার স্বজনরা জানান।

এদিকে স্থানীয়দের অভিযোগ দীর্ঘদিন ধরে সড়কটি কোনো রকম সংস্কার কিংবা মেরামত না করায় অসংখ্য খানাখন্দে সড়কটি যেন মরণফাঁদে পরিণত হয়েছে। ফলে প্রতিনিয়তই ব্যস্ততম সড়কটিতে ছোট-বড় কোনো না কোনো দুর্ঘটনা ঘটছেই।

প্রত্যক্ষদর্শীরা জানান, গর্ভবতী হওয়ায় হঠাৎ শারীরিক অবস্থার অবনতি হলে চিকিৎসা নিতে যান লাইজু বেগম। রোববার সন্ধ্যায় চিকিৎসা শেষে ওই বধূ অটোবাইকযোগে বাড়িতে ফিরছিলেন। রাস্তাটি চলাচলের অনুপযোগী হওয়ায় বাইকের অতিরিক্ত ঝাঁকুনিতে তার প্রসববেদনা উঠে। একপর্যায়ে গর্ভবতী লাইজু চলন্ত অটোবাইকে একটি ফুটফুটে কন্যাসন্তানের জন্ম দেন। এ সময় নবজাতককে দেখার জন্য নারী-পুরুষ ভিড় করতে থাকেন।

অটোবাইকচালক আনিছুর রহমান বলেন, অটোবাইকে উঠেই অন্তঃসত্ত্বা লাইজু পেটে ব্যথা অনুভব করতে থাকেন। এমতাবস্থায় তড়িঘড়ি করে গাড়িটি আড়ালে নিয়ে যাওয়া হয়। এ সময় আশপাশের মহিলাদের সহযোগিতায় লাইজু কন্যাসন্তান প্রসব করেন।

নলডাঙ্গা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তরিকুল ইসলাম নয়ন এ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

কমেন্টস