‘ব্লাক আউট’ নাইটে নাশকতা প্রতিরোধে প্রস্তুত পুলিশঃ আছাদুজ্জামান মিয়া

প্রকাশঃ মার্চ ১৪, ২০১৮

বিডিমর্নিং ডেস্ক-

আসন্ন মহান স্বাধীনতা দিবস ও জাতীয় গণহত্যা দিবস উদযাপন উপলক্ষে সরকারের পক্ষ থেকে নেয়া হয়েছে এক নতুন পরিকল্পনা। পরিকল্পনা হিসেবে থাকছে ২৫শে মার্চ কাল রাতে গণহত্যাকে শ্রদ্ধার সাথে স্মরণ করতে সারাদেশ ১ মিনিট অন্ধকারাছন্ন রাখা।

২৫ মার্চ রাত ০৯টা থেকে ০৯টা ০১মিনিট পর্যন্ত বাংলাদেশ জুড়ে ১ মিনিট অন্ধকারাছন্ন করে রাখতে সকলের প্রতি অনুরোধ জানিয়েছে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়। এদিন জাতীয় গ্রিডের লাইন বন্ধ না করে যার যার অবস্থান থেকে নিজেদের নিয়ন্ত্রিত ইলেক্ট্রিক সুইচ ১ মিনিট বন্ধ করে অন্ধকারাছন্ন রেখে গণহত্যার শহীদদের প্রতি সম্মান জানাতে অনুরোধ জানানো হয়েছে।

০১ মিনিট নীরবতা পালনের মতই এই ১ মিনিট ‘ব্লাক আউট’ নাইট পালন করা হবে। এই ১ মিনিট অন্ধাকারাছন্ন সময়ে যাতে করে কোন দুস্কৃতিকারী কোন ধরণের নাশকতা করতে না পারে সে জন্য পুলিশ ও গোয়েন্দা সংস্থা প্রস্তুত রয়েছে। গণহত্যায় আত্মত্যাগকারী নিরীহ মানুষের শ্রদ্ধার্থে সরকারি এই সিদ্ধান্ত সকল সম্মানিত নাগরিকদের পালনের জন্য অনুরোধ জানান ডিএমপি কমিশনার।

আজ ডিএমপি হেডকোয়ার্টার্সে সকাল ১১টায় আসন্ন মহান স্বাধীনতা দিবস ও গনহত্যা দিবস পালন সংক্রান্ত্রে এক সমন্বয় সভা এসব তথ্য জানান ডিএমপি কমিশনার মোঃ আছাদুজ্জামান মিয়া বিপিএম(বার), পিপিএম।

এ সময় জাতীয় এই দিবসে গৃহীত নিরাপত্তা ব্যবস্থা নিয়ে আইন-শৃংখলা রক্ষাকারী বাহিনী ও সরকারী বিভিন্ন সেবাদানকারী প্রতিষ্ঠানের প্রতিনিধিদের সাথে নিরাপত্তা সংশ্লিষ্ট সমন্বয় করেন।

সকলের উদ্দেশ্যে কমিশনার বলেন, মহান স্বাধীনতা দিবস যথাযথ মর্যাদার সাথে নিশ্ছিদ্র নিরাপত্তার মধ্য দিয়ে উদযাপনের ব্যবস্থা করতে আমরা বদ্ধপরিকর। যার যার অবস্থান থেকে জাতীয় স্বার্থে নিজের উপর অর্পিত দায়িত্ব যথাযথ পালন করে একটি সুন্দর, সুশৃংখল ও সমন্বিত নিরাপত্তা দিতে সকলকে আহবান জানান।

এসময় উক্ত সমন্বয় সভায় উপস্থিত ছিলেন ডিএমপি ও বাংলাদেশ পুলিশের বিভিন্ন ইউনিটের উর্ধ্বতন কর্মকর্তাসহ গোয়েন্দা সংস্থা, ফায়ার সার্ভিস, সরকারি বিভিন্ন সেবাদানকারী প্রতিষ্ঠানের প্রতিনিধিবৃন্দ।

কমেন্টস