সাংবাদিককে পুলিশের নির্মম নির্যাতন, লঘু শাস্তিতে সন্তুষ্ট নন সহকর্মীরা

প্রকাশঃ মার্চ ১৩, ২০১৮

বিডিমর্নিং ডেস্ক- 

তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে বেসরকারি টেলিভিশন ডিবিসি বরিশাল অফিসের ক্যামেরাপার্সন মো: সুমন হাছান বেদম পিটিয়েছে বরিশালের ডিবি পুলিশ। যা অমানুষিক নির্যাতনকেও হার মানিয়েছে।

জানা যায়, সাংবাদিক পরিচয় পেয়ে ডিবি পুলিশ সুমনের অন্ডকোষ চেপে ধরে অজ্ঞান করে ফেলে। বরিশাল সদরের বিউটি সিনেমা হলের সামনে থেকে গাড়িতে উঠিয়ে নিয়ে আসে বটতলা ডিবি কার্যালয়ে। সাংবাদিকের চৌদ্দগুষ্টি উদ্ধারের সাথে সাথে গোটা রাস্তায় পুলিশ পেটাতে থাকে তাকে। বলে ইয়াবা দিয়ে ধরিয়ে দিবে নয়তো ক্রস ফায়ারে দিবে।

সহকর্মীরা জানায়, সুমনের অপরাধ ওর ভাগ্নে এইচএসসি পড়ুয়া আরিফকে আটক করে ডিবি এবং তার কারণ জানতে গেলে এখন সুমনের ঠিকানা বরিশাল মেডিকেলে। পরে সহকর্মীরা ডিবি কার্যালয় থেকে সুমনকে নিয়ে এনে ভর্তি করায়  বরিশাল শেরেবাংলা চিকিৎসা মহাবিদ্যালয়(শেবাচিম) পুরুষ সার্জারি বিভাগে।

নগর পুলিশের প্রধান এসএম রুহুল আমিন অভিযোগের কথা শুনে কমিশনারের নির্দেশে সেই নির্যাতনকারী ৮ পুলিশকে প্রত্যাহার করেন। তবে এই প্রত্যাহারে সন্তুষ্ট নন সুমনের সহকর্মীরা।

তাদের দাবি, প্রত্যাহারই  দৃষ্টান্তমূলক বিচার নয়। বরিশালে পুলিশ সাংবাদিকের যে সুসম্পর্ক তা অব্যাহত রাখতে ওই পুলিশ সদস্যের বিরুদ্ধে পুলিশ কমিশনার অবশ্যই দৃষ্টান্তমূলক ব্যবস্থা গ্রহণ করবেন। পুলিশের অনেক সুনাম ২/৪ জনের জন্য নিশ্চয়ই বিনষ্ট হবে না। তারা এর সঠিক বিচার চান।

কমেন্টস