সুন্দরগঞ্জে ভোটকেন্দ্রে আটক চারজনকে ২০ হাজার টাকা জরিমানা

প্রকাশঃ মার্চ ১৩, ২০১৮

ফরহাদ আকন্দ, গাইবান্ধা প্রতিনিধিঃ

গাইবান্ধা-১ (সুন্দরগঞ্জ) আসনের উপ-নির্বাচনে ভোটকেন্দ্রে প্রভাব বিস্তারের অপরাধে আটক চারজনের প্রত্যেককে ৫ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে।

আজ মঙ্গলবার দুপুর ২টার দিকে গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল মামুন এই জরিমানা করেন।

এর আগে মঙ্গরবার দুপুর সোয়া ১২টার দিকে উপজেলার দহবন্দ ইউনিয়নের গোপালচরণ সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্র থেকে তাদেরকে আটক করা হয়। আটককৃতরা হলেন, গোপালচরণ এলাকার রেজাউল আলম, আশেক আলী জিকু, জুয়েল রানা ও দুদু মিয়া।

নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল মামুন বলেন, ভোটকেন্দ্রে প্রভার বিস্তারের অপরাধে তাদেরকে আটক করা হয়। পরে ভ্রাম্যমাণ আদালতে হাজির করে তাদের প্রত্যেককে পাঁচ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে।

এই উপ-নির্বাচনে ১০৯টি ভোট কেন্দ্রে উপজেলার ১টি পৌরসভা ও ১৫টি ইউনিয়নের ৩ লাখ ৩৮ হাজার ৫৫৬ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেন।

উপ-নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী আফরুজা বারী (নৌকা), জাতীয় পার্টি (জাপা) সমর্থিত প্রার্থী ব্যারিস্টার শামীম হায়দার পাটোয়ারী (লাঙ্গল), ন্যাশনাল পিপলস পার্টির (এনপিপি) জিয়া জামান খান (আম) ও গণফ্রন্টের শরিফুল ইসলাম (মাছ) প্রতিদ্বন্দ্বীতা করেন।

উল্লেখ্য, ২০১৬ সালের ৩১ ডিসেম্বর সরকারদলীয় সংসদ সদস্য ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মনজুরুল ইসলাম লিটন দুর্বৃত্তের গুলিতে নিহত হলে গাইবান্ধা-১ (সুন্দরগঞ্জ) আসনটি শূন্য হয়। পরে ২০১৭ সালের ২২ মার্চ উপ-নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন নিয়ে জয়লাভ করেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা আহমেদ। তিনিও সড়ক দুর্ঘটনায় গুরুতর আহত হয়ে এক মাস ঢাকায় চিকিৎসাধীন থাকার পর গত বছরের ১৯ ডিসেম্বর মারা যান। ফলে আসনটি আবারও শূণ্য হয়।

কমেন্টস