পড়ার টেবিলে ফেরাতে চুয়াডাঙ্গায় পুলিশি অভিযান শতাধিক ছাত্র আটক

প্রকাশঃ মার্চ ১৩, ২০১৮

শামসুজ্জোহা পলাশ, চুয়াডাঙ্গা প্রতিনিধিঃ

সন্ধ্যার পর রাস্তা ঘাটে, খেলার মাঠে, চায়ের দোকানে আড্ডা দেওয়া ছাত্রদের পড়ার টেবিলে ফিরিয়ে নিতে চুয়াডাঙ্গায় থানা পুলিশের অভিযানে প্রায় অর্ধ শতাধিক শিক্ষার্থীকে আটক করা হয়েছে।

সোমবার (১২ মার্চ) সন্ধার পর থেকে রাত সাড়ে ৮ টা পর্যন্ত অভিযান চালিয়ে এদেরকে আটক করা হয়। এর মধ্যে সদর থানা থেকে ৫৩ জন, দামুড়হুদা মডেল থানা ৯২ জন ও জীবননগর থানা পুলিশ ৫৯ জন স্কুল ও কলেজে পড়ুয়া ছাত্রদের আটক করে থানায় নিয়ে আসে। পরে  চুয়াডাঙ্গা জেলা পুলিশ সুপার মোঃ মাহাবুবুর রহমানের উদ্যোগে আটক শিক্ষার্থীদের শপথ করিয়ে অভিভাবকদের হাতে তুলে দেয়া হয়।

এ বিষয়ে দামুড়হুদা মডেল থানার অফিসার ইনচার্জ আকরাম হোসেন জানান, চুয়াডাঙ্গা পুলিশ সুপার মোঃ মাহাবুবুর রহমানের (স্যারের) নির্দেশে স্কুল কলেজের ছাত্রদের সন্ধার পরে পড়াশোনার সময় তারা পড়াশোনার টেবিলে না বসে স্থানীয় খেলার মাঠ, রাস্তার পাসে, চায়ের দোকানে বসে তাস খেলা, কেরাম বোড খেলে লেখাপড়ায় ফাকি দিয়ে অহেতুক সময় নষ্ট করার কারণে তাদেরকে আটক করা হয়। পরে আটককৃতদের অভিভাবকরা আসলে তাদের সন্তানরা পরবর্তিতে অহেতুক লেখাপড়ায় ফাঁকি দিয়ে যেন সময় নষ্ট না করে এমন প্রতিশ্রুতি দিয়ে মুক্ত করে নিয়ে যান। থানায় আটককৃতদেরকে দু’হাত তুলে শপথ করানো হয় এখন থেকে সন্ধার পর তারা পড়ার টেবিলে বসবে।

তিনি আরো বলেন, পরবর্তীতে কেউ যদি প্রতিশ্রুতি ভঙ্গ করে এ ধরণের চলাফেরা অব্যহত রাখে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। এ অভিযান অব্যাহত থাকবে বলেও তিনি জানান। এমন মহতি উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন এলাকার সচেতন মহল।

কমেন্টস