Bootstrap Image Preview
ঢাকা, ১৯ বুধবার, সেপ্টেম্বার ২০১৮ | ৪ আশ্বিন ১৪২৫ | ঢাকা, ২৫ °সে

গাইবান্ধায় ভোট কেন্দ্রে পৌঁছেছে নির্বাচনি সরঞ্জাম

বিডিমর্নিং ডেস্ক
প্রকাশিত: ১২ মার্চ ২০১৮, ০৬:৪৯ PM আপডেট: ১২ মার্চ ২০১৮, ০৬:৪৯ PM

bdmorning Image Preview


ফরহাদ আকন্দ, গাইবান্ধা প্রতিনিধি:

গাইবান্ধা-১ (সুন্দরগঞ্জ) আসনের উপ-নির্বাচন আগামীকাল (১৩ মার্চ)। এ উপলক্ষে ১০৯ ভোট কেন্দ্রে ব্যালট পেপার, ব্যালট বাক্স, সিল ও প্যাডসহ নির্বাচনি সরঞ্জাম পাঠানো হয়েছে।

আজ সোমবার (১২ মার্চ) সকাল ১১টা থেকে দুপুর ২টা পর্যন্ত গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয় থেকে নির্বাচনি সরঞ্জাম পাঠানো হয়। বিষয়টি নিশ্চিত করেছেন রিটার্নিং অফিসার জিএম সাহাতাব উদ্দিন।

তিনি বলেন, ১০৯ কেন্দ্রের প্রিজাইডিং অফিসাররা নির্বাচনি সরঞ্জাম নিয়ে গেছেন। আইনশৃঙ্খলা বাহীনির কড়া নজড়দারির মধ্যদিয়ে নির্বাচনি সরঞ্জাম সিল-গালা করে কেন্দ্রে গুলোতে নিয়ে যাওয়া হয়েছে।

আগামীকাল ১৩ মার্চ গাইবান্ধা-১ (সুন্দরগঞ্জ) আসনে উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে। এ আসনে প্রতিদ্বন্দ্বী চার প্রার্থীরা হলেন, আওয়ামী লীগের (নৌকা প্রতীক) আফরুজা বারী, জাতীয় পার্টির (লাঙ্গল প্রতীক) ব্যারিস্টার শামীম হায়দার পাটোয়ারী, গণফ্রন্টের (মাছ প্রতীক) শরিফুল ইসলাম ও এনপিপির (আম প্রতীক) জিয়া জামান খাঁন।

সুন্দরগঞ্জ উপজেলার ১৫ ইউনিয়ন ও একটি পৌরসভা নিয়ে গঠিত গাইবান্ধা-১ আসন। এ আসনে মোট ভোটার ৩ লাখ ৩৮ হাজার ৫৫৬। এর মধ্যে পুরুষ ভোটার এক লাখ ৬৩৪ হাজার ৯৩৪ ও নারী ভোটার এক লাখ ৭৩ হাজার ৬২২ জন। ১০৯ কেন্দ্রে ভোটাররা তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

সুন্দরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) এসএম গোলাম কিবরিয়া জানান, ভোটকেন্দ্রেগুলোতে পর্যাপ্ত আইনশৃঙ্খলা বাহীনির সদস্য মোতায়েন করা হয়েছে। এছাড়া আইনশৃঙ্খলা রক্ষায় সুন্দরগঞ্জ উপজেলার বিভিন্ন এলাকায় পুলিশ, র‌্যাব ও বিজিবি'র টহল জোরদার করা হয়েছে।

প্রসঙ্গত, সংসদ সদস্য গোলাম মোস্তফা আহম্মেদ গত ১৯ ডিসেম্বর সড়ক দুর্ঘটনায় নিহত হলে শূন্য হয় আসনটি। এর আগে, ২০১৬ সালের ৩১ ডিসেম্বর দুর্বত্তদের গুলিতে সংসদ সদস্য মঞ্জুরুল ইসলাম লিটন খুন হলে ২০১৭ সালের ২২ মার্চ উপ-নির্বাচনে জাতীয় পার্টির প্রার্থী ব্যারিস্টার শামীম হায়দার পাটোয়ারীকে পরাজিত করে এমপি নির্বাচিত হন গোলাম মোস্তফা আহম্মেদ।

Bootstrap Image Preview