জাফর ইকবালের নিরাপত্তায় থাকা পুলিশেরা ছিল মোবাইলে ব্যস্ত!

প্রকাশঃ মার্চ ৩, ২০১৮

বিডিমর্নিং ডেস্ক-

সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের মুক্তমঞ্চে বক্তব্যকালে ড. মুহম্মদ জাফর ইকবালের নিরাপত্তার দায়িত্বে থাকা পুলিশ সদস্যরা মোবাইল নিয়ে ব্যস্ত ছিলেন।

আজ শনিবার বিকালে শাবিতে এক অনুষ্ঠানে জাফর ইকবালের ওপর হামলার আগে তোলা এক ছবিতে দেখা যায়, জাফর ইকবালের নিরাপত্তার দায়িত্বে থাকা তিন পুলিশ সদস্যদের মধ্যে দুজনই তাদের মোবাইল নিয়ে ব্যস্ত। এ সময় তাদের পাশেই দাঁড়িয়ে থাকতে দেখা যায় ওই হামলাকারী যুবককে।

ত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবি) ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং (ইইই) বিভাগের উদ্যোগে ইইই ফেস্টিভ্যালের সমাপনী দিনে বিশ্ববিদ্যালয়ের মুক্তমঞ্চে বক্তব্য রাখছিলেন ড. জাফর ইকবাল। এসময় পেছন থেকে তাকে ছুরিকাঘাত করে এক যুবক। এসময় উপস্থিত শিক্ষার্থীরা ঐ যুবককে আটক করে পুলিশে সোপর্দ করেছে।

অভিযুক্ত ঐ যুবকের পরিচয় এখনো জানা যায়নি। এ ব্যাপারে বিস্তারিত ব্রিফিং করে জানাবে কতৃপক্ষ।

প্রসঙ্গত, দেশের জনপ্রিয় শিশুসাহিত্যিক এবং কলাম-লেখক জাফর ইকবাল বর্তমানে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের অধ্যাপক এবং তড়িৎ কৌশল বিভাগের প্রধান হিসেবে দায়িত্ব পালন করছেন।

জাফর ইকবাল ১৯৭১ সালে বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধে সরাসরি অংশগ্রহণ করেছিলেন। এক জরিপ তথ্যানুযায়ী, লেখক হিসেবে ড. জাফর ইকবাল বাংলাদেশের কিশোর-কিশোরীদের মধ্যে জনপ্রিয়তার শীর্ষে; জরিপে অংশগ্রহণকারী ৪৫০ জনের মধ্যে ২৩৫ জনই তার পক্ষে মত দিয়েছিলেন।

কমেন্টস