ভালোবাসা দিবসে বিনামূল্যে চিকিৎসাসেবা প্রদান

প্রকাশঃ ফেব্রুয়ারি ১৪, ২০১৮

বিডিমর্নিং ডেস্ক-

ময়মনসিংহের গৌরীপুরে ভালোবাসা দিবস উপলক্ষে দুস্থদের মধ্যে বিনামূল্যে চিকিৎসাসেবা প্রদান করেছে ইন্টারন্যাশনাল ফাউন্ডেশন অব মেডিকেল স্টুডেন্টস অ্যাসোসিয়েশন (আইএফএমএসএ) বাংলাদেশ নামক একটি সংস্থা।

আজ বুধবার গৌরীপুর পৌর শহরের নুরুল আমিন খান উচ্চ বিদ্যালয়ে এ কর্মসূচির আয়োজন করা হয়। এসময় ৪৭৯ জনকে বিনামূল্যে চিকিৎসাসেবা প্রদান করা হয়।

চিকিৎসা নিতে আসা রিপন মিয়া (২০) জানান, দিনমজুর চাচাকে নিয়ে এসেছিলাম। ডাক্তার দেখে ওষুধ লিখে দিয়েছেন। এ রকম সেবা কার্যক্রম আরও হওয়া উচিত।

দীর্ঘদিন থেকে গাইনি সমস্যায় ভুগা ৮০ বছরের বেশি বয়সী জয়গুন বিবি জানান, ছেলে আব্দুর রহিম রিকশাচালক হওয়ায় জেলা সদরে বা মেডিকেল কলেজে নিয়ে যাওয়ার সামর্থ্য নেই। এখানে বিনামূল্যে চিকিৎসাসেবা নিতে এসে সন্তুষ্টি প্রকাশ করে তিনি বলেন, ‘বেডিডা ম্যালা বালা, ম্যার মোতন হ্যাতাইছেন (মহিলা ডাক্তার খুব ভালো, মায়ের মতো চিকিৎসা দিয়েছেন)’।

ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের সাবেক অধ্যক্ষ ডা. মতিউর রহমান, মেডিসিন বিভাগের সহকারী অধ্যাপক ডা. এমদাদুল্লাহ খান, ডা. খোরশেদ আলম, গাইনি ও প্রসূতি বিভাগে ডা. সৈয়দা মাখনুন জাহান, নাক, কান-গলা বিভাগের ডা. আমানুল্লাহ আমান, শিশু বিভাগের ডা. আবু তাহের, ডা. তৌহিদুল আলম সোহান, ডা. আশরাফুল হক। এছাড়া অংশ নেন ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের ১০ জন ইন্টার্ন ডাক্তার ও ৫০ জন মেডিকেল স্টুডেন্ট।

এ সময় নুরুল আমিন খান উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান আলী আহাম্মদ খান পাঠান সেলভী, সাবেক ভাইস চেয়ারম্যান মো. সিরাজুল ইসলাম সরকার, প্রধান শিক্ষক মো. আজিজুল হক, সাবেক প্রধান শিক্ষক আব্দুল হাই খান পাঠান, সংগঠনের প্রতিনিধি ও সমন্বয়ক লামিয়া ইসলাম জুথী, তাসনিম জান্নাত বেগ, আয়াত শাহ, জান্নাতুল সিফাত রেশমী বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে বিদ্যালয়ের স্কাউট টিম শৃঙ্খলার দায়িত্বপালন করে। সকাল সাড়ে ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত হেলথ ক্যাম্পে চিকিৎসা নেন ৪৭৯ জন। দুপুর আড়াইটা থেকে বিকাল সাড়ে ৪টা পর্যন্ত অনুষ্ঠিত হয় স্বাস্থ্য সচেতনতামূলক অনুষ্ঠান।

কমেন্টস