১০ কোটি টাকার টেন্ডারে ব্যয় ৩৪ লাখ!

প্রকাশঃ ফেব্রুয়ারি ১৪, ২০১৮

জাহিদ রিপন, পটুয়াখালী প্রতিনিধিঃ 

পটুয়াখালী বাউফলের গোলাবাড়ি থেকে নুরাইনপুর পর্যন্ত সড়কের পুন:নির্মাণের জন্য ১০ কোটি টাকার টেন্ডার আহবান করা হলেও  সংস্কার কাজের নামে ৩৪ লাখ টাকার টেন্ডার ধরা হয়েছে। এটি সড়ক ও জনপথ বিভাগের (সওজ) অধীনে সংস্কার কাজ করা হচ্ছে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, পৌর শহরের গোলাবাড়ি থেকে নুরইনপুর পর্যন্ত ৫ কিলোমিটার দৈঘ্য সড়কের পুন:নির্মানের জন্য পটুয়াখালী সড়ক ও জনপথ বিভাগ সম্প্রতি ১০ কোটি টাকার টেন্ডার প্রদান করেন। আবার একই বিভাগ কর্তৃক ওই সড়কটির ৫ কিলোমিটার পর্যন্ত সংস্কার (রিপেয়ারিং) কাজের জন্য ৩৪ লাখ টাকা বরাদ্ধে কোহিনূর এন্টারপ্রাইজ নামের পটুয়াখালীর একটি ঠিকাদারী প্রতিষ্ঠান দেয়া হয়।

সড়ক ও জনপথ বিভাগের একটি সূত্র জানায়, ৬ মাস পূর্বে ওই সড়কটির সংস্কারের জন্য টেন্ডার আহবান করা হয়। কিন্তু ঠিকাদারী প্রতিষ্ঠান কার্যাদেশ নিলেও যথা সময় কাজ শুরু করেননি। ইতিমধ্যে ওই সড়কের পুন:নির্মানের জন্য টেন্ডার দেয়া হয়। তাই পুন:নির্মান কাজ শুরু হলে সংস্কার কাজের টাকা ফেরৎ যেতে পারে এই আশংকায় ওই দফতরের নির্বাহী প্রকৌশলীর যোগসাজসে ২-৩ তিন আগে যেনতেনভাবে সড়কটির সংস্কার কাজ শুরু করা হয়।

পটুয়াখালী সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলীর মীর নিজাম উদ্দিনের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি সড়কটি পুন:নির্মানের জন্য ১০ কোটি টাকার টেন্ডার আহবানের বিষয়টি স্বীকার করে বলেন, জনগনের দুর্ভোগের কথা চিন্তা করে সড়কটি আপাতত সংস্কার করা হচ্ছে।

কমেন্টস