১২৮ ভরি রূপার তৈরি নৌকার উপহার ফিরিয়ে দিলেন কাদের

প্রকাশঃ ফেব্রুয়ারি ১৪, ২০১৮

বিডিমর্নিং ডেস্ক-

ঢাকার অদূরে ধামরাইয়ের স্থানীয় সংসদ সদস্য (এমপি) আব্দুল মালেকের পক্ষ থেকে উপহার হিসেবে দেয়া ১২৮ ভরি ওজনের রূপার তৈরি নৌকা ফিরিয়ে দিয়ে ফুলের তৈরি নৌকা গ্রহণ করলেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

আজ বুধবার ১৭ কোটি টাকা ব্যয়ে ধামরাইয়ের চৌহাটে টাঙ্গাইলের মির্জাপুরের সঙ্গে সংযোগ রক্ষাকারী বংশী নদীর ওপর নির্মিত সেতু উদ্বোধন উপলক্ষে আয়োজিত জনাকীর্ণ সমাবেশের মঞ্চে বিরক্তি প্রকাশ করে রূপার তৈরি ঢাউস সাইজের ওই নৌকা ফিরিয়ে দেন তিনি।

জানা যায়, সেতু উদ্বোধন উপলক্ষে আয়োজিত সমাবেশ মঞ্চে বসার পরপরই স্থানীয় সংসদ সদস্য (এমপি) আব্দুল মালেকের পক্ষ থেকে তাগাদা দেওয়া হলো মঞ্চ থেকে ঘোষণা দিতে। সে মোতাবেক ঘোষণা এলো, ‘এখন রূপার তৈরি নৌকা মন্ত্রীকে তুলে দেবেন…। ঘোষণা শেষ না হতেই চোখে-মুখে চরম বিরক্তি আড়াল করতে পারলেন না ওবায়দুল কাদের।

‘না না। এটা আমি নেবো না। জানেন না, আমি এগুলো নিই না। তারপরও কেন দিতে চান?’ অনেকটা ভর্ৎসনার সুরে বলেন মন্ত্রী।
নাছোড়বান্দা এমপি। এমপির সম্মান রক্ষার্থে এবার শুরু হলো চাপাচাপি। সেটা মাত্রা পেলো পীড়াপীড়িতে। না! কিছুতেই রাজি করা গেলো না ওবায়দুল কাদেরকে।

এরপর মন্ত্রী নেতাকর্মীদেরকে ঐক্যবদ্ধ থাকার কথা বলেন। স্মরণ করিয়ে দিলেন, ক্ষমতা না দেখানোর। বললেন, ‘ক্ষমতা বেশিদিন থাকে না। ভালো আচরণ না করলে সরকারের সব অর্জন ম্লান হয়ে যাবে।’

এমপির পক্ষ হয়ে মোটরসাইকেল মহড়া নিয়েও ছাড় দেননি কাদের। বলেন, ‘সাত মাস পর নির্বাচনের প্রক্রিয়া শুরু হয়ে যাবে। মহড়ায় থাকা মোটরসাইকেল গুনে মানুষ ভোট দেবে না।’

কমেন্টস