Bootstrap Image Preview
ঢাকা, ১৯ বুধবার, সেপ্টেম্বার ২০১৮ | ৪ আশ্বিন ১৪২৫ | ঢাকা, ২৫ °সে

১ বোতল মদ জব্দ দেখিয়ে সুনামগঞ্জে মাদক বিরোধী অভিযান!

বিডিমর্নিং ডেস্ক
প্রকাশিত: ১৪ ফেব্রুয়ারী ২০১৮, ০২:৩৮ PM আপডেট: ১৪ ফেব্রুয়ারী ২০১৮, ০২:৩৮ PM

bdmorning Image Preview


হাবিব সরোয়ার আজাদ, সুনামগঞ্জ প্রতিনিধিঃ

সুনামগঞ্জ সীমান্তে ১ বোতল মদ উদ্ধার দেখিয়ে বিজিবির টহল দল মাদক উদ্ধার অভিযান দেখিয়েছে ব্যাটালিয়ন কতৃপক্ষকে । গত মঙ্গলবার বিশ্বম্ভরপুরের মাছিমপুর বিওপির বিজিবির টহল দল এরকম একটি প্রশ্নবিদ্ধ মাদক বিরোধী অভিযান দেখালেও গণ্যমাধ্যমের নিকট অভিযানে সময় ও সঠিক তথ্য গোপন করার অভিযাগে উঠেছে।

অভিযোগ উঠেছে, ওই অভিযানে মাদকের একটি বড় ধরণের চালান আটকের পর চোরাচালানীকে ছেড়ে দেয়ার পাশাপাশী আটককৃত মাদক দ্রব্যের পুরোটাই ফের চোরাচালানীদের নিকট বিক্রয় করে দিয়েছেন বিজিবির কিছু অসৎ সদস্য।

সুনামগঞ্জ-২৮ বর্ডারগার্ড ব্যাটালিয়ন হেডকোয়ার্টিার সুত্র বুধবার জানা গেছে, ব্যাটালিয়নের বিশ্বম্ভরপুর উপজেলার মাছিমপুর বিওপির বিজিবির একটি টহল দল সীমান্তের মেইন পিলার ১২০৮ এর ৩ এস এর ৩’শ গজ বাংলাদেশ অভ্যন্তরে এক ব্যক্তি মঙ্গলবার মাদকের চালান বহন কালে বিজিবির টহল দলের ধাওয়ার মুখে ১৫’শ টাকা মুল্যের ৩৫০ মি.লি. সমপরিমাণ ভারতীয় এক(০১) বোতল মদ, ২১’শ টাকা মুল্যের সিম সহ একটি মোবাইল ফোন সেট ও ১লাখ ৫০ হাজার টাকা মুল্যের ১০০ সিসি বাজাজ প্লাটিনা মোটরসাইকেল ফেলে রেখে পালিয়ে যায়।’ পরবর্তীতে মালিকবিহিন অবস্থায় মদ, মোটরসাইকেল ও মোবাইল ফোন সহ ১ লাখ ৫৩হাজার ৬’শ টাকার মালামাল উদ্ধার দেখিয়ে বিজিবি তা জব্দ তালিকা তৈরী করে।’

খোঁজ নিয়ে জানা গেছে, প্রকৃত পক্ষ্যে বতর্মান বাজার মুল্য অনুযায়ী আটককৃত ওই পুরাতন মোটরসাইকেল মুল্য ৫০ থেকে ৫৫ হাজারা।৩৫০ মি.লি কোয়র্টিার সাইজের মদের মুল্য ২’শ থেকে আড়াই’শ টাকা, মোবাইল সেটের মুল্য ৭ ’শথেকে ১ হাজার টাকা হবে। কিন্তু বিজিবির টহল দল নিজেরদের অভিযানের সাফল্য গাথা তুলে ধরতে ১ লাখ ৫৩ হাজার ৬’শ টাকার জব্দ মুল্য দেখিয়েছেন।’

অপরদিকে বিশ্বম্ভরপুরের মাছিমপুরে এলাকার এশাধিক প্রতক্ষদর্শীরা নাম প্রকাশ না করার শর্তে বুধবার জানান, মঙ্গলবার মাছিমপুর বিওপির বিজিবির টহল কমান্ডার হাবিলদার মো. বদর উদ্দিনের নেতৃত্বে কমপক্ষ্যে ১০ কার্টুন (প্রতিটি কার্টুনে ২৫ বোতল ) ৩৫০ মি.লি, ও ৭৫০ মি.লি. সমপরিমানের ২৫০ বোতল বিভিন্ন ব্রান্ডের প্রায় ২ লাখ টাকার ভারতীয় মদের চালান আটক করার পর ক্যাম্প কমান্ডার ও টহল কমান্ডার এবং বিজিবির কিছু অসৎ সদস্য গোপনে চোরাচালানীদের নিকট বিক্রয় করে দিয়ে মাত্র ০১ বোতর মদ, পুরাতন মোটরসাইকেল ও মোবাইল ফোন সেট জব্দ দেখিয়েছেন।

এ প্রসঙ্গে জানতে চাইলে সুনামগঞ্জ-২৮ বর্ডারগার্ড ব্যাটালিয়নের এক সদস্য জানান, এ ব্যাপারে কোন তথ্য সাংবাদিকদের দেওয়ার ব্যাপারে নিষেধ রয়েছে, যা জানানোর দরকার তা ব্যাটালিয়নে জানিয়েছি।

Bootstrap Image Preview