চেয়ারম্যানকে টেক্কা দিয়ে ৬ষ্ঠ শ্রেণির ছাত্রীকে বিয়ে করল মেম্বার!

প্রকাশঃ ডিসেম্বর ২০, ২০১৭

সংগৃহীত

বিডিমর্নিং নারী ডেস্ক-

রংপুরের পীরগঞ্জ উপজেলার ৬ষ্ঠ শ্রেণির এক ছাত্রীকে বিয়ের অভিযোগ উঠেছে ইউপির এক মেম্বারের বিরুদ্ধে। স্থানীয়রা জানায়, শানেরহাট ইউনিয়ন পরিষদের ৯নং ওয়ার্ডের সদস্য পাহাড়পুর গ্রামের মধু মণ্ডল ৬ষ্ঠ শ্রেণির ছাত্রী রিশা মনিকে দ্বিতীয় স্ত্রী হিসেবে বিয়ে করেন।

সোমবার রাতে উপজেলার পাঁচগাছী ইউনিয়নের এনায়েতপুর গ্রামে এ বিয়ে হয়। শাহাপুর বালিকা উচ্চ বিদ্যালয়ের ৬ষ্ঠ শ্রেণির ওই ছাত্রী রফিকুল ইসলামের মেয়ে।

উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির (দুপ্রক) সভাপতি অধ্যাপক (অব.) নুরুল আমিন রাজাসহ এলাকাবাসী বিয়েটি বন্ধের জন্য ইউএনও, ওসি এবং শানেরহাট ইউপি চেয়ারম্যানকে রবিবার রাত ১০টা পর্যন্ত একাধিকবার বিষয়টি জানান। বিষয়টি জানানোর পর বিয়েটা হয়েছে।

সূত্রে জানা গেছে, পীরগঞ্জ উপজেলার ইউএনও, থানা পুলিশের ওসি ও ইউনিয়ন পরিষদ (ইপি) চেয়ারম্যানকে বলেও ৬ষ্ঠ শ্রেণির ওই ছাত্রীর বিয়ে ঠেকানো গেল না।

এ ব্যাপারে দুপ্রক সভাপতি নুরুল আমিন রাজা অভিযোগ করে বলেন, আমি বিদ্যালয়টির ম্যানেজিং কমিটির সভাপতি। আমার বিদ্যালয়ের ওই ছাত্রীর বিয়ে বন্ধের জন্য স্থানীয় প্রশাসনকে অবগত করলেও তারা শুধু দেখছি, দেখছি বলে সময়ক্ষেপণ করেছে। কোনো কাজ করেনি তারা।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার কমল কুমার ঘোষের সাথে যোগাযোগ করা হলে তিনি বিডিমর্নিং-কে জানান, ‘এ ধরণের কোনো ঘটনা ঘটেনি। তবে পরে তিনি আবার বলেন আমি রাতে পুলিশ পাঠিয়েছি। তখন বিয়েটি বন্ধ হয়।’

কমেন্টস