গোপালগঞ্জে যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস পালিত

প্রকাশঃ ডিসেম্বর ১৬, ২০১৭

হেমন্ত বিশ্বাস, গোপালগঞ্জ প্রতিনিধিঃ

গোপালগঞ্জে যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের সমাধি সৌধে শ্রদ্ধা নিবেদন করেছেন বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতৃবৃন্দ।

আজ শনিবার সকাল ১০টায় নেতৃবৃন্দ স্বাধীনতার মহান স্থপতির সমাধি বেদীতে পুস্পস্তবক অর্পনের মধ্য দিয়ে তার প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন, ফাতেহা পাঠ, বিশেষ দোয়া ও মোনাজাত করেন। এ সময় কেন্দ্রীয় আওয়ামী লীগের প্রেসিডিয়ামের অন্যতম সদস্য কাজী জাফরউল্লাহ, সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী, আব্দুর রহমান, আ ফ ম বাহাউদ্দীন নাছিম, শ্রম বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান সিরাজ, কেন্দ্রীয় সদস্য এ্যাডভোকেট আমিরুল আলম মিলন, ধর্ম বিষয়ক সম্পাদক শেখ মোহাম্মদ আব্দুল্লাহসহ কেন্দ্রীয় আওয়ামীলীগ, গোপালগঞ্জ জেলা আওয়ামী লীগ ও সহযোগী অঙ্গ সংগঠনের অন্যন্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। এর আগে রাত ১২টা ১মিনিটে পুস্পমাল্য অর্পনের মধ্য দিয়ে দিবসটির শুভ সুচনা করা হয়।

বঙ্গবন্ধুর সমাধি সৌধে শ্রদ্ধা নিবেদন করে পুস্পমাল্য অর্পন করে গোপালগঞ্জ জেলা মুক্তিযোদ্ধা সংসদ, গোপালগঞ্জ জেলা প্রশাসন, গোপালগঞ্জ জেলা পুলিশ প্রশাসন, জেলা পরিষদ, গোপালগঞ্জ জেলা আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, শ্রমিকলীগ, স্বেচ্ছাসেবক লীগ, প্রজন্মলীগ, গোপালগঞ্জ জেলা প্রেসক্লাব, মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড কাউন্সিল, গোপালগঞ্জ প্রেসক্লাব, গোপালগঞ্জ জেলা বাস-মিনিবাস মালিক সমিতি, জেলা দুর্নীতি দমন কমিশন, জেলা আইনজীবি সমিতি, জেলা স্বাস্থ্য অধিদপ্তর, গোপালগঞ্জ পৌরসভা, উপজেলা প্রশাসন, যুগশিখা স্কুল, যুগশিখা সংঘ, মুক্তিযোদ্ধা কল্যান ও পুনর্বাসন সোসাইটি, শক্তি ফাউন্ডেশন, গোপালগঞ্জ কেমিষ্ট এন্ড ড্রাগিষ্ট সমিতি, ফার্মাসিষ্ট কল্যান সমিতি। এছাড়া গোপালগঞ্জ জেলা সদর, টুঙ্গিপাড়া, কোটালিপাড়া, কাশিয়ানী ও মুকসুদপুর উপজেলায় বিভিন্ন কুজকাওয়াজ ও সাংকৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে যথাযোগ্য মর্যাদায় দিবসটি পালিত হয়েছে। দিবসটির তাৎপর্য তুলে ধরে আলোচনা সভা, দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়। এদিন জেলা কারাগার, এতিমখানা, শিশু সদন ও হাসপাতালে উন্নতমানের খাবার পরিবেশন করা হয়।

এ ছাড়াও সকাল ৮ টায় শেখ কামাল স্টেডিয়ামে জেলার সকল শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রী, জেলা পুলিশ প্রশাসন, জেলা আনসার ও ভিডিপি, স্কাউট, রেড ক্রিসেন্ট, বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের অংশগ্রহণে কুচকাওয়াজ ও ডিসপ্লে অনুষ্ঠিত হয়। কুচকাওয়াজে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে সালাম গ্রহণ করেন জেলা প্রশাসক মোহাম্মদ মোখলেসুর রহমান সরকার। এসময় মঞ্চে উপস্থিত ছিলেন পুলিশ সুপার সাইদুর রহমান খান। কুচকাওয়াজ ও ডিসপ্লে শেষে অংশগ্রহণকারীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়। সন্ধায় শেখ ফজলুল হক মনি অডিটরিয়ামে বিজয় দিবস উপলক্ষে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। সাংস্কৃতিক অনুষ্ঠানে সংগীত ও নৃত্য পরিবেশন করে গোপালগঞ্জ উদিচী শিল্প গোষ্ঠি, জেলা শিল্প কলা একাডেমীর শিল্পিবৃন্দ।

কমেন্টস