বিএনপি নাকে খত দিয়ে নির্বাচনে আসবে: প্রধানমন্ত্রী

প্রকাশঃ ডিসেম্বর ৭, ২০১৭

বিডিমর্নিং ডেস্ক-

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, নাকে খত দিয়ে বিএনপি নির্বাচনে আসবে।আর তারা ভুল করবে না। যারা গণতন্ত্রে বিশ্বাস করে তারাই আগামী নির্বাচনে আসবে। কাউকে সেদে নির্বাচনে আনার প্রয়োজন নেই। তিন দিনের কম্বোডিয়া সফর নিয়ে বৃহস্পতিবার গণভবনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা জানান বিএনপি।

প্রধানমন্ত্রী বলেন, যে কারফিউ দিয়ে দেশ পরিচালনা করেছেন তিনিই বাবার বহুদলীয় গণতন্ত্রের প্রবর্তক হয় কীভাবে? অনেকেই গাল ভরে একথা বলছেন।

প্রধানমন্ত্রী বলেন, ‘জিয়াউর রহমানকে মেজর জেনারেল বানিয়েছেন আমার বাবা। বউ নিয়ে তিনি আসতেন। আমাদের বাসার নিচে মোড়া পেতে বসে থাকত। তাঁকে আপনারা বহুদলীয় গণতন্ত্রের প্রবর্তক বলেন। তিনি যুদ্ধাপরাধীদের রাজনীতি করার সুযোগ দিয়েছেন, এটাই বহুদলীয় রাজনীতি?’ তিনি খালেদা জিয়ার সরকার প্রসঙ্গে বলেন, ২১ আগস্ট গ্রেনেড হামলা করেছে। সাবেক অর্থমন্ত্রী শাহ এ এম এস কিবরিয়া, আহসানউল্লাহ মাস্টারসহ অনেককে হত্যা করেছে। তারপরও দেশের স্বার্থে তাদের সঙ্গে কথা বলার উদ্যোগ নিয়েছে। তিনি বলেন, এবার নির্বাচনে না এসে আগুন সন্ত্রাস করলে জনগণই জবাব দেবে। জনগণই ব্যবস্থা নেবে।

সংবাদ সম্মেলনে অন্যান্য অনেক প্রশ্নের মধ্যে গুরুত্ব পায় আগামী সংসদ নির্বাচনে বিএনপির অংশগ্রহণ নিশ্চিত করতে সরকার কিছু করবে কি না। এর জবাবে স্পষ্টতই কোনা উদ্যোগ না নেয়ার কথা জানান প্রধানমন্ত্রী।

কমেন্টস