রাজধানী ঢাকার পার্কে গাছে গাছে খোদাই করে লেখা আল্লাহু!

প্রকাশঃ নভেম্বর ১৫, ২০১৭

খাইরুল বাশার।।

ওসমানী উদ্যান, রমনা পার্কসহরাজধানীর বিভিন্ন জায়গায় গাছে খোদাই করে লেখা আল্লাহু। কোথাও দেখা যায় খোদাই করে লাল রং দেয়া কোথায় আবার দেয়া সাদা রং। তবে ওসমানী উদ্যানে এরকম খোদাই করা আল্লাহু লেখা গাছের আধিক্য বেশি দেখা যায়।

ওসমানী উদ্যানে সরজমিনে গিয়ে এর সত্যতা মেলে। তবে কে বা কারা এই কাজ করেছে তার কারণ অনুসন্ধান করতে গিয়ে পাওয়া যায় এই কাজ প্রায়ই ৮ বছরের পুরানো। ওসমানী উদ্যানে প্রায়ই ৪০ বছর ধরে থাকা এক প্রত্যক্ষদর্শী জানান, আমি জানি এই কাজ বাবুলের। সে জানায় বাবুল আমার সাথে অনেকদিন ছিল এখন কই আছে তা কইতে পারমুনা অনেকদিন দেখিনা। সে আরও তথ্য দিয়ে নিশ্চিত করে যে বাবুলের দেশের বাড়ি ফরিদপুরে। এ ব্যাপারে স্থানীয় চা বিক্রেতা নিশ্চিত করে বাবুল এই কাজ করেছে। শুধু ওসমানী উদ্যান নয় রমনা এবং আশেপাশে অন্যান্য জায়গায় বাবুল এই গাছ কেটে আল্লাহর নাম লেখে থাকে।

তবে সূত্র নিশ্চিত করে যে বাবুল মানসিকভাবে বিকারগ্রস্থ। এবং তিনি রাস্তাঘাটে ঘুমিয়ে থাকে। তবে অনেকেই তাকে প্রশ্ন করেছে কেন এমন কাজ করছে তখন বাবুলের উত্তর ছিল যে আমার এই লেখা দেইখা যদি মানুষ একটু ভালো হয় । যাতে গাছের নিচে এসে মানুষ প্রসাব না করে, আল্লাহর নাম নেয়।

তবে এ ব্যাপারে সাধারণ জনগণ মিশ্র প্রতিক্রিয়া জানান, কেউ ভালো চোখে দেখলেও আবার কেউ ভিন্নমত পোষণ করে। তবে বাবুলের খোঁজ করা হলেও তাকে খুঁজে পাওয়া সম্ভব হয়নি।

কমেন্টস