সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা ১৭ নভেম্বর

প্রকাশঃ নভেম্বর ১৫, ২০১৭

মহিউদ্দীন তারেক, সিকৃবি প্রতিনিধি-

সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের (সিকৃবি) ২০১৭-১৮ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা আগামী ১৭ নভেম্বর সকাল ১০টায় শুরু হবে। ভর্তি পরীক্ষায় প্রতি আসনের বিপরীতে লড়বে ৩০ জন শিক্ষার্থী। এ বছর ৩৯৩টি (কোটা ছাড়া) আসনের বিপরীতে ১১৪৩০টি আবেদন জমা পড়েছে। বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ ও প্রকাশনা দপ্তর থেকে এসকল তথ্য জানানো হয়েছে।

এ বছর ভেটেরিনারি, এনিম্যাল ও বায়োমেডিক্যাল সায়েন্সেস অনুষদ, কৃষি অনুষদ, মাৎস্য-বিজ্ঞান অনুষদ, কৃষি অর্থনীতি ও ব্যবসায় শিক্ষা অনুষদ, কৃষি প্রকৌশল ও কারিগরি অনুষদ এবং বায়োটেকনোলজি ও জেনেটিক ইঞ্জিনিয়ারিং অনুষদে যথাক্রমে ৯২, ৮১, ৬৯, ৫৮, ৫৮, ৩৪ জন করে মোট ৩৯৩ জনকে মেধাতালিকা থেকে ভর্তি করা হবে।

মুক্তিযোদ্ধা কোটা, বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম অঞ্চলের উপজাতি/ অ-উপজাতি কোটা, অন্যান্য জেলার উপজাতি কোটা এবং বিকেএসপি কোটায় বিধিমোতাবেক বিভিন্ন অনুষদে সংরক্ষিত আসনে ভর্তি করানো হবে।

ইতিমধ্যে সবাই এডমিট কার্ড সংগ্রহ করেছে। ভর্তি পরীক্ষার আসন বিন্যাস বিশ্ববিদ্যালয়ের ওয়েব সাইট www.sau.ac.bd.com এ দেওয়া হবে, এবং সবার ফোনে sms এর মাধ্যমে জানানো হবে, অথবা sms করে জানা যাবে MMS<>SAU <>SEAT<> admission roll no. send 6969 ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশিত হবে ১৯ নভেম্বর ভার্সিটির ওয়েবসাইটে।

কমেন্টস