আশুলিয়ায় ১৫ মণ ইলিশসহ আটক ৩ মাছ ব্যবসায়ী

প্রকাশঃ অক্টোবর ১৩, ২০১৭

আব্দুস সাত্তার, আশুলিয়া প্রতিনিধিঃ

আশুলিয়ায় গোপনে বিক্রির উদ্দেশ্যে লুকিয়ে রাখা ১৫ মণ ইলিশ মাছ জব্দ করেছে ডিবি পুলিশ। এসময় ৩ মাছ ব্যবসায়ীকে আটক করে উপজেলা ভ্রাম্যমান আদালতে সোপার্দ  করা হয়েছে।

শুক্রবার ভোরে আশুলিয়ার বাইপাইল এলাকার একটি বাশঁ ঝাড়ে লুকিয়ে রাখা অবস্থায় মাছ জব্দ করে সাভার উপজেলা নির্বাহী অফিসার ও ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজেস্ট্রেট শেখ রাসেল হাসানের কাছে হাজির করেন। পরে তিন মাছ ব্যবসায়ীকে আর্থিক জরিমানা করা হয় ও জব্দকৃত মাছ বিভিন্ন এতিম খানায় বিতরণ করা হয়।

মাছ ব্যবসায়ীরা হলেন- হোসনে মিয়া(৩০),নিরঞ্জন রাজ বংশী(৩৫), দুলাল সরদার(৫০)

ঢাকা জেলা গোয়েন্দা (উত্তর) পুলিশ ভারপ্রাপ্ত কর্মকর্তা( ওসি) এএফএম সায়েদ জানান, ১ থেকে ২২অক্টোবর পর্যন্ত প্রজনণের জন্য ইলিশ মাছ ধরা, পরিবহন, ক্রয়-বিক্রয় ও আদান প্রদান নিষিদ্ধ করেছে সরকার। তবে কিছু অসাধু ব্যবসায়ী গোপনে মাছ ক্রয় বিক্রয় করছে। আশুলিয়ার বাইপাইল মাছের পাশের একটি বাশঁ ঝারের ভিতরে কয়েকজন ব্যবসায়ী ইলিশ বিক্রি করছে এমন একটি গোপন সংবাদ পুলিশের কাছে আসে। পরে সেখানে অভিযান চালিয়ে ৫টি ঝুড়িতে ১৫মণ মা ইলিশসহ তিন ব্যবসায়ীকে আটক করা হয়।

তিনি আরও জানান, তাদেরকে নির্বাহী ম্যাজেস্ট্রেটের কাছে নিয়ে যাওয়া হলে ১৯৫০ সালের ১৮ নং আইনের চার ধারায় তাদের ১৩হাজার টাকা আর্থিক জরিমানা করেন। অনাদায়ে ১০ দিনের বিনাশ্রম কারাদন্ড দেয় ভ্রাম্যমান আদালত।

Advertisement

কমেন্টস