চকরিয়ায় শ্রমিকলীগের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত

প্রকাশঃ অক্টোবর ১৩, ২০১৭

রিদুয়ান হাফিজ, (চকরিয়া-পেকুয়া)কক্সবাজার প্রতিনিধিঃ

চকরিয়া উপজেলা ও পৌরসভা শাখার আয়োজনে জাতীয় শ্রমিকলীগ ৪৮তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হয়েছে।

বৃহস্পতিবার শহরের একটি অভিজাত রেস্তোরায় প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কেটে অনুষ্ঠানের উদ্বোধন করেন চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ জাফর আলম। এরপর উপজেলা শ্রমিকলীগের আহবায়ক ও জেলা কমিটির সাংগঠনিক সম্পাদক জামাল উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠিত হয় আলোচনা সভা।

এতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গিয়াস উদ্দিন চৌধুরী, সহ-সভাপতি ক্রীড়া সংগঠক আলহাজ ফজলুল করিম সাঈদী, চকরিয়া পৌরসভা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আতিক উদ্দিন চৌধুরী, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক শাহনেওয়াজ তালুকদার, সাংগঠনিক সম্পাদক চেয়ারম্যান শওকত ওসমান, উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি শওকত হোসেন, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক কাউছার উদ্দিন কছির। এ ছাড়া উপস্থিত ছিলেন উপজেলা শ্রমিকলীগের যুগ্ম আহবায়ক জামশেদ উদ্দিন বাবুল, মুবিনুল হক, সাজ্জাদুর রহমান, চকরিয়া পৌরসভা শ্রমিকলীগের সভাপতি জহিরুল ইসলাম, সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন ধুলু, শ্রমিকলীগ নেতা ও কাকারা মাঝেরফাড়ি সড়ক শ্রমিকলীগের সভাপতি সাইফুল ইসলাম ইমন।

অপরদিকে দুপুরে চকরিয়া ও পেকুয়া উপজেলা ছাত্রলীগের নেতাকর্মীদের সাথে মতবিনিময় করেছেন চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ জাফর আলম। উপজেলা পরিষদস্থ উপজেলা চেয়ারম্যান কার্যালয়ে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

অনুষ্ঠিত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে উপজেলা চেয়ারম্যান আলহাজ জাফর আলম বলেন, চকরিয়া ও পেকুয়া উপজেলার প্রতিটি জনপদে ছাত্রলীগের সাংগঠনিক দক্ষতা আরো বেশি করে বাড়াতে হবে। ছাত্রলীগের প্রতিটি নেতাকর্মীকে জাতির পিতার আর্দশ বুকে ধারণ করে দেশরত্ম শেখ হাসিনার অভিষ্ট লক্ষ্য অর্জনে এগিয়ে যেতে হবে। কোন ধরণের বিশৃঙ্খল কাজে ছাত্রলীগের নেতাকর্মী জড়াবেনা, যাতে স্বাধীনতার স্বপক্ষের প্রাচীন ছাত্র সংগঠনের সুনাম ক্ষুন্ন হয়। তিনি বলেন, আগামী একাদশ নির্বাচনে আমাদেরকে চকরিয়া-পেকুয়ার আসনটি জননেত্রী শেখ হাসিনাকে উপহার দিতে হবে। এইজন্য আওয়ামী লীগ ও সকল সহযোগি সংগঠনের পাশপাশি ছাত্রলীগের প্রতিটি নেতাকর্মীকে নৌকা প্রতীকের বিজয় নিশ্চিতের জন্য কাজ করতে হবে।

সভায় বিশেষ অতিথি ছিলেন চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও ফাসিয়াখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গিয়াস উদ্দিন চৌধুরী, মাতামুহুরী উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান এসএম জাহাংগীর আলম বুলবুল, চকরিয়া উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক সাবেক ছাতনেতা শাহনেওয়াজ তালুকদার, উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক সাবেক ছাত্রনেতা ও কাকারা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শওকত ওসমান, চকরিয়া উপজেলা ছাত্রলীগের সভাপতি আরিফুল ইসলাম চৌধুরী, সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ মজনু, কলেজ ছাত্রলীগের সভাপতি তোয়াছিন আনোয়ার জিহান। এছাড়াও উপস্থিত ছিলেন চকরিয়া ও পেকুয়া উপজেলা ছাত্রলীগের অসংখ্য নেতাকর্মী।

চকরিয়া উপজেলা চেয়ারম্যান জাফর আলম এদিন উপজেলা প্রশাসনের তিনটি ও উপজেলা ছাত্রলীগের হরতাল বিরোধী বিক্ষোভ সমাবেশে অংশ গ্রহন করেন। পাশাপাশি তিনি এদিন কয়েকটি সামাজিক অনুষ্ঠানেও অংশ নেন।

Advertisement

কমেন্টস