বেনাপোলে আমদানি-রফতানি বাণিজ্য সম্প্রসারণে ভারত-বাংলাদেশ সাব গ্রুপের বৈঠক

প্রকাশঃ অক্টোবর ১২, ২০১৭

শহিদুল ইসলাম, বেনাপোল প্রতিনিধি-

বেনাপোল স্থলবন্দর দিয়ে ভারতের সঙ্গে আমদানি-রফতানি বাণিজ্য সম্প্রসারণে যৌথ বৈঠক ও উন্নয়ন কাজ পরিদর্শন করেছেন ইন্ডিয়া-বাংলাদেশ সাব গ্রুপের প্রতিনিধিরা।

বৃহস্পতিবার (১২ অক্টোবর) সকাল সাড়ে ১১টা থেকে দুপুর ১২টা পর্যন্ত বেনাপোল কাস্টমস হাউজ অডিটোরিয়ামে অনুষ্ঠিত বৈঠকে অংশ নেন কাস্টমস, বন্দর, ব্যবসায়ী সংগঠন ও প্রশাসনিক কর্মকর্তারা।

বেনাপোল কাস্টমস কমিশনার মো. শওকাত হোসেনের সভাপতিত্বে বৈঠকে বন্দরে চলমান বিভিন্ন সমস্যা, সমাধান ও সম্ভাবনা নিয়ে আলোচনা হয়। পরে উভয়পক্ষের প্রতিনিধিরা বেনাপোল ও পেট্রাপোল বন্দরে বানিজ্যিক কার্যক্রম পরিদর্শন করেন।

বাংলাদেশের পক্ষে বৈঠকে অংশ নেন- বাংলাদেশ স্থলবন্দরের চেয়ারম্যান তপন কুমার চক্রবর্তী, বেনাপোল বন্দরের ভারপ্রাপ্ত পরিচালক (ট্রাফিক) আমিনুল ইসলাম, ৪৯ ব্যাটালিয়নের অধিনায়ক লে.কর্নেল আরিফুল ইসলাম, সিঅ্যান্ডএফ অ্যাসোসিয়েশনের সভাপতি মফিজুর রহমান সজন, বাংলাদেশ স্থলবন্দর এমপ্লয়ীজ ইউনিয়নের সেক্রেটারি মনির হোসেন মজুমদারসহ বাণিজ্যের সঙ্গে সম্পৃক্ত দু’দেশের প্রতিনিধিরা।

ভারতের পক্ষে অংশ নেন- ভারতের ল্যান্ডপোর্টের চেয়ারম্যান বি আর সরমার নেতৃত্বে ১০ সদস্যের প্রতিনিধিসহ কাস্টমস, বন্দর ও ব্যবসায়ী নেতারা।

Advertisement

কমেন্টস