মনপুরায় কমিউনিটি পুলিশিং সভা অনুষ্ঠিত

প্রকাশঃ অক্টোবর ১১, ২০১৭

এস আই মুকুল, ভোলা প্রতিনিধি-

মনপুরা থানা প্রশাসনের উদ্যোগে মনোয়ারা বেগম কলেজের হল রুমে ১১ই অক্টোবর বুধবার দুপুর ১২টায় কমিউনিটি পুলিশিং সভা অনুষ্ঠিত হয়েছে।

সভার সভাপতিত্ব করেন মনোয়ারা বেগম মহিলা কলেজের অধ্যক্ষ মোঃ মহিউদ্দিন আহম্মদ। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, অফিসার ইনচার্জ মোঃ শাহীন খান। সভায় বক্তব্য রাখেন, এস আই আকতারুজ্জমান, সহকারী অধ্যাপক মোঃ মাহবুবুল আলম শাহীন, মোঃ ফারুক, আব্দুল হান্নান, মোঃ ছালাহউদ্দিন, প্রভাষক জুড়ান চন্দ্র মজুমদার, দ্বাদশ শ্রেণীর ছাত্রী নাফিসা সুলতানা তানহা।

সভায় প্রধান অতিথি বলেন, ‘পুলিশ জনগণের বন্ধু। জনগণের জানমালের নিরাপত্তা দায়িত্বে পুলিশ নিয়োজিত থাকেন। সমাজে যাতে কোন অন্যায় এবং আইনশৃঙ্খলার পরিপন্থী কোন কাজ না ঘটে সেজন্য সবাইকে সচেতন থাকতে হবে। সমাজে বাল্যবিবাহ, ইভটিজিং, মাদকদ্রব্য, যৌতুক একটি সামাজিক ব্যাধি।’

সভায় এসব সামাজিক ব্যাধির কুপলগুলো তুলে ধরে বলেন, ‘সমাজ ভালো রাখতে চাইলে আমাদের সবাইকে সচেতন থাকতে হবে। পুলিশকে সার্বিক সহযোগীতা করার আহব্বান জানান তিনি। সবাই মিলে মিশে কাজ করলে সমাজকে পাল্টে দিতে পারব।’

সভায় ছাত্রীদের উপস্থিতিতে কলেজে কমিউনিটি পুলিশিং কার্যক্রম পরিচালনার জন্য নাফিসা সুলতানা তানহাকে আহবায়ক এবং মরিয়ম আকতার মারিয়া, রিক্তা বেগম ও আল্পনা আকতারকে যুগ্ম আহবায়ক করে ১২ সদস্য বিশিষ্ট একটি কমিউনিটি পুলিশিং কমিটি ঘোষণা করা হয়েছে। এসময় কলেজর সকল সহকারী অধ্যাপক, প্রভাষকবৃন্দ ও অধ্যয়নরত ছাত্রীরা উপস্থিত ছিলেন।

কমেন্টস