দুর্নীতি ও অনিয়মের অভিযোগে চট্টগ্রামে রেলওয়ে নিরাপত্তাকর্মীর তদন্ত শুরু

প্রকাশঃ অক্টোবর ১১, ২০১৭

বশির আলমামুন, চট্টগ্রাম প্রতিনিধি-

বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির অভিযোগ উঠার পর আরএনবি (রেলওয়ে নিরাপত্তা বাহিনী)’র চট্টগ্রামের এএসআই মো. দাউদ নবীর বিরুদ্ধে তদন্ত শুরু করেছে রেল কর্তৃপক্ষ।

রেলওয়ে সূত্রে জানা গেছে, চট্টগ্রাম রেলস্টেশনে বিভিন্ন সময় চাঁদাবাজি, টিকিট কালোবাজারী, মাদক ব্যবসায় সহযোগিতা, রেল সম্পদ চুরি ও আত্মসাৎ, অপরাধীদের সাথে সখ্যতাসহ নানা অভিযোগ উঠেছে আরএনবি’র এএসআই মো. দাউদ নবীর বিরুদ্ধে। অথচ এসব অপরাধ রোধে এবং রেলওয়ের সম্পদ রক্ষার্থে নগরীর গুরুত্বপূর্ণ জায়গা রেলওয়ে স্টেশনে সজাগ থাকার কথা এ কর্মকর্তার।

বিভিন্ন সূত্র জানিয়েছে, নগরীতে অপরাধ সংঘটিত এলাকার মধ্যে রেল স্টেশন এলাকার অবস্থান রয়েছে শীর্ষে। এখানে প্রকাশ্য দিবালোকে হয় মাদকের বেচাকেনা। স্টেশনের পশ্চিম পাশে বরিশাল কলোনির দেয়াল ঘেষে টেবিল বসিয়ে বিক্রি হয় ফেন্সিডিল, গাঁজা, হেরুইন, ইয়াবাসহ বিভিন্ন মাদক। মাদক সেবীদের স্বর্গরাজ্য ও আনাগোনা থাকে এলাকাটিতে। এতে চুরিও হচ্ছে রেলওয়ের মূল্যবান সম্পদ।

এছাড়া টিকেট কালোবাজারী চক্রসহ বিভিন্ন অপরাধীদের আখড়া এ রেলস্টেশন এলাকা। অথচ কয়েক গজ দূরে অবস্থিত রেলওয়ে থানা ও আরএনবি কার্যালয়।

অভিযোগ আছে, অভিযুক্ত এএসআই দাউদ নবী বিভিন্ন সময় মাসোহারার বিনিময়ে এসব অপরাধ কাজে সহযোগিতা করছে।

এ ব্যাপারে রেলওয়ে পূর্বাঞ্চলের আরএনবি’র চীফ কমান্ড্যান্ট ইকবাল হোসেন বলেন, ‘এএসআই দাউদ নবীর বিরুদ্ধে বিভিন্ন সময় বিভিন্ন জন অভিযোগ করেছে। এসব অভিযোগের আলোকে প্রধান দপ্তর থেকে তার বিরুদ্ধে তদন্তের নির্দেশনা দেয়া হয়েছে। বর্তমানে তদন্ত কাজ চলছে। তদন্তে অভিযোগের সত্যতা পেলে অভিযুক্তের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।’

Advertisement

কমেন্টস